ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রিজভীর স্বাক্ষর জাল করে বিএনপি নেতাকে অব্যাহতি, তোলপাড়  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
রিজভীর স্বাক্ষর জাল করে বিএনপি নেতাকে অব্যাহতি, তোলপাড়  

ময়মনসিংহ: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভীর স্বাক্ষর জাল করে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডা. মোফাখারুল ইসলাম রানাকে অব্যাহতি দেওয়ার অভিযোগ উঠেছে।

এনিয়ে ময়মনসিংহ বিএনপি ও অঙ্গসংগঠনের ভেতরে-বাইরে তোলপাড় সৃষ্টি হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ডা. রানাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে মর্মে একটি ভুয়া প্রেসবিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।  

ভাইরাল হওয়া ওই ভুয়া বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘দলীয় শৃঙ্খলা ও দলীয় নীতিমালা অনুসরণ না করার কারণে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও পাগলা থানা বিএনপির আহ্বায়ক ডা. রানাকে দল থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হল। সেইসঙ্গে পাগলা থানার সিনিয়র যুগ্ম আহ্বায়ক আখতারুজ্জামান বাচ্চুকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হলো। ’

পরে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে নিন্দা ও প্রতিবাদ জানান মহানগর যুবদলের সভাপতি মোজাম্মেল হক টুটু, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা, মহানগর ছাত্রদলের সভাপতি নাইমুল করিম লুইনসহ অসংখ্য নেতাকর্মী।    

ওইসব পোস্টে তারা বলেন, প্রযুক্তির অপব্যবহার করে যারা এ ধরনের সাংগঠনিক বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে তাদের চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থাগ্রহণ করা হোক।

ফলে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিষয়টি নিয়ে দলীয় নেতাকর্মীদের বিভ্রান্তি এড়াতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে ভাইরাল হওয়া প্রেস বিজ্ঞপ্তিটি ভুয়া বলে দাবি করা হয়েছে।    

এতে বলা হয়, ডা. মোফাখারুল ইসলাম রানাকে দল থেকে সাময়িক অব্যাহতি এবং আখতারুজ্জামান বাচ্চুকে দায়িত্ব প্রদান সংক্রান্ত বিজ্ঞপ্তিটি ভুয়া। এটি সম্পূর্ণরূপে সুপরিকল্পিত অপপ্রচার এবং সংগঠনবিরোধী কোনো ব্যক্তি বা চক্র এই অসত্য প্রেসবিজ্ঞপ্তির সঙ্গে জড়িত থাকতে পারে। এতে বিভ্রান্ত না হয়ে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানানো হলো।

ঘটনার বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আখতারুজ্জামান বাচ্চু বাংলানিউজকে বলেন, আমাকে জড়িয়ে প্রচার করা প্রেস বিজ্ঞপ্তিটি ভুয়া ও ষড়যন্ত্রমূলক। এতে কোনো ধরনের বিভ্রান্তির সুযোগ নেই।  

একই ধরনের মন্তব্য করেছেন ডাও মোফাখারুল ইসলাম রানা।

তিনি বাংলানিউজকে বলেন, আগের প্রেস বিজ্ঞপ্তিটি দেখলেই বোঝা যায় এটি ভুয়া। এ ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।