ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘দেশে আবারও দুর্ভিক্ষ চলছে’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
‘দেশে আবারও দুর্ভিক্ষ চলছে’ 

পিরোজপুর: দেশে আবারও ’৭৪ -এর দুর্ভিক্ষ চলছে -মন্তব্য করে বিএনপির কেন্দ্রীয় নেতা ও পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেছেন, মানুষ না খেয়ে দিন কাটাচ্ছে। কোনোমতে দু’দিন পর এক বেলা খাচ্ছে।

 

শনিবার (২ সেপ্টেম্বর) সকালে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলার নাজিরপুর উপজেলা বিএনপির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য ও কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যকালে আলমগীর হোসেন বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম এতোই বাড়ছে যে, সাধারণ মানুষ তা কিনতে পারছে না। মানুষের পকেটে টাকা নেই। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশের শত শত কোটি টাকা লুটপাট করে কানাডার বেগম পাড়ায় বাড়ি করছেন। এমনভাবে একটি দেশ চলতে দেওয়া যায় না। তাই দেশের মানুষের অধিকার আদায়ের জন্য রাজপথে মরতে প্রস্তুত বিএনপির নেতাকর্মীরা।

তিনি বলেন, দেশের মানুষের মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলনের মাধ্যমে এদেশে তত্ত্বাবধায়ক বা নিরপেক্ষ সরকার ব্যবস্থা কায়েম করতে হবে। দেশের তত্ত্বাধায়কের অধীনে ছাড়া আর কোনো নির্বাচন অনুষ্ঠিত হতে দেওয়া হবে না। কেননা, এ আওয়ামী লীগ সরকার দেশের সাধারণ মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে।  

মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কাজ করছেন উল্লেখ করে আলমগীর হোসেন বলেন, তারেক রহমানকে ভয় পেয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা ও এককভাবে বিচার করে তাকে সাজা দিয়ে নির্বাচনের অযোগ্য করতে চাচ্ছে আওয়ামী লীগ। কিন্তু এদেশের মানুষ এটা মেনে নেবে না।  

নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলালের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জেলা বিএনপির সদস্য সচিব গাজী অহিদুজ্জামান লাভলু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা, যুগ্ম আহ্বায়ক মো. শফিকুল ইসলাম শাফিক, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মো. আবুল কালাম আজাদ লিলন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।