ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনা বলে দিয়েছেন দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না: শাহ্ নিজাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
শেখ হাসিনা বলে দিয়েছেন দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না: শাহ্ নিজাম

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেছেন, এ দেশ বিশ্বের মানচিত্রে আজ ৩৭তম। আজ যড়যন্ত্র হচ্ছে যে তোমরা আমাকে সেন্টমার্টিন দাও আমরা তোমাকে ক্ষমতা দেব।

শেখ হাসিনা বলে দিয়েছেন দেশ বিক্রি করে আমরা ক্ষমতায় আসতে চাই না। মানু্ষের উন্নয়নের কাজ করেছি। মানুষ সমর্থন দিলে ক্ষমতায় আসবো। তোমাদের কাছে দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে ফতুল্লায় জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমাদের নেতা একেএম শামীম ওসমানের এখানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু বিশেষ একটি টেলিফোনের কারণে তিনি এখানে আসেননি। কারণ তিনি মনে করেছেন সেই টেলিফোনটি বেশি জরুরি। সেটি আপনার ভাগ্য পরিবর্তনের জন্য বাংলাদেশের জন্য জরুরি। সে জরুরি প্রয়োজনের কারণে তিনি আজ আসতে পারেননি আমাদের মাধ্যমে আপনাদের কাছে ক্ষমা চেয়েছেন।

তিনি বলেন, ন্যায়কে ন্যায় অন্যায়কে অন্যায় বলতে না পারলে আমরা পশুর চেয়েও অধম। কারণ আপনার বিবেক নেই। ষড়যন্ত্র হচ্ছে প্রধানমন্ত্রী গত পরশুদিন তার বক্তব্যে স্পষ্ট করে বলেছেন। বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে।

আমাদের পরিচয় আমরা বাঙালি। তারপর হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান। আপনার পাসপোর্টে বাঙালি লেখা। যার জন্য এ দোয়া তিনি আপনাকে বাঙালি বানানোর জন্য যৌবন জেলে কাটিয়েছেন তাকে আমরা আপনারা হত্যা করেছি। আমরা তার প্রতিবাদ করতে পারিনি প্রতিশোধ নিতে পারিনি। শেখ হাসিনাকে একুশবার হত্যার চেষ্টা করা হয়েছে। আল্লাহর রহমতে মানুষের দোয়ায় তিনি বেঁচে আছেন।

তিনি বলেন, আমরা যদি আপনার সন্তানকে টাকা দেই ব্যবসা করতে আপনি কী তাকে আফগানিস্তান বা সিরিয়া পাঠাবেন? ওরা বাংলাদেশকে আফগানিস্তান সিরিয়ার মতো বানাতে চায়। ২০০১ সালে ওরা গ্যাস চেয়েছিল শেখ হাসিনা বলেছিল আমি দেশ বিক্রি করে বেঈমানি করবো না। মানুষের সমর্থন থাকার পরেও সে সময় আমরা নির্বাচিত হতে পারিনি। নয় বছরে এ দেশকে অনেক পিছিয়ে দেওয়া হয়েছে।

আজ ওদেরকে সমর্থন করছে যারা এ দেশের স্বাধীনতা চায়নি। এই বিএনপি-জামায়াত। কথা কী, বিদেশিদের কাছে ক্ষমতা হস্তান্তর করো। শেখ হাসিনাকে হঠাও। বাংলাদেশ আফগানিস্তান বা সিরিয়া হোক তাদের মাথাব্যথা নেই। সিদ্ধান্ত আজ আপনাদের নিতে হবে।

তিনি বলেন, আমরা রাস্তায় নেমেছি। জানি না ঘরে ফিরে যেতে পারবো কীনা। আমরা সত্যের জন্য যুদ্ধে নেমেছি। জানি না ঘরে ফিরতে পারবো কীনা। আপনাদের সমর্থন ও দোয়া চাই। বঙ্গবন্ধু ও তার পরিবার যাদের নির্মামভাবে হত্যা করা হয়েছে তাদের জন্য দোয়া করবেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।