ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নুর-রাশেদকে প্রত্যাখ্যান প্রবাসী অধিকার পরিষদের ইউকে শাখার একাংশের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
নুর-রাশেদকে প্রত্যাখ্যান প্রবাসী অধিকার পরিষদের ইউকে শাখার একাংশের

ঢাকা: গণঅধিকার পরিষদের কাউন্সিল গঠনতন্ত্র মোতাবেক হয়নি—এ অভিযোগ তুলে দলটির সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক রাশেদ খাঁনকে প্রত্যাখ্যান করেছে প্রবাসী অধিকার পরিষদের ইউকে শাখার একাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন কেন্দ্রীয় প্রবাসী অধিকার পরিষদের আন্তর্জাতিক-উন্নয়ন বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান বাবু, প্রবাসী অধিকার পরিষদ ইউকে শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ সোহেল আহমেদ, অর্থ সম্পাদক শাহরিয়ার সিদ্দিকী মান্না, দপ্তর সম্পাদক সৈয়দ মিজান, সহ-সভাপতি সুলেমান আহমেদ ও হোসাইন আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় কমিটির মতবিরোধের কারণ অনুসন্ধান করতে গিয়ে পরিষ্কার ধারণা পেয়েছি যে, অতি সম্প্রতি গণঅধিকার পরিষদের দলীয় যে কাউন্সিল হয়েছে, তা গঠনতন্ত্র মোতাবেক হয়নি। এটা ছিল দলে এক ব্যক্তির পূর্ণ কর্তৃত্ব প্রতিষ্ঠার উদ্যোগ মাত্র। তাই আমরা গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া নেতৃত্বকে বৈধ মনে করে ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান, মো. আতাউল্লাহ, তারেক রহমান, সাদ্দামসহ গণঅধিকার পরিষদের মূল কমিটিকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছি।

এতে আরও বলা হয়, একই সাথে নুরুল হক নুর নিজেকে প্রবাসী অধিকার পরিষদের একমাত্র প্রধান উপদেষ্টা ঘোষণা করা এবং নিজের ইচ্ছেমত বিভিন্ন দেশে কমিটি দিয়ে প্রবাসী অধিকার পরিষদের লক্ষ্য উদ্দেশ্য পরিপন্থি কাজ করা তার স্বৈরাচারী মানষিকতার বহিঃপ্রকাশ বলে আমরা মনে করি। তাই নুরুল হক নুর এবং রাশেদ খানকে আমরা প্রত্যাখ্যান করছি।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।