ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির পদযাত্রাকে ‘পরাজয়যাত্রা’ বললেন কাদের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
বিএনপির পদযাত্রাকে ‘পরাজয়যাত্রা’ বললেন কাদের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা পূর্ব সমাবেশে ওবায়দুল কাদের। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির পদযাত্রাকে পরাজয়যাত্রা ও পতনযাত্রা হিসেবে আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের সামনে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা পূর্ব সমাবেশে বক্তৃতায় তিনি এ আখ্যা দেন।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল আজ বলেছেন পদযাত্রা, জয়যাত্রা। আসলে পদযাত্রা হলো পরাজয়যাত্রা। পদযাত্রা হলো পতনযাত্রা।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সতর্ক থাকবেন, আপনারা ধৈর্য ধরবেন। বিএনপি বুঝে গেছে, গতবারের (নির্বাচনে) মতো এবারও হারবে। এ দল ভুয়া। এদের সবকিছু ভুয়া। ওদের আন্দোলন ভুয়া। এই ভুয়া আন্দোলনে পরাজয় অনিবার্য।

তিনি আরও বলেন, গায়ে পড়ে কারো সঙ্গে গোলমাল করবেন না। আমাদের ধৈর্য ধরার সময়। আমরা বিজয়ী হবো। আমরা কেন গোলমাল করবো। পরিবেশ শান্ত থাকলে আমাদের সুবিধা। চুপচাপ নিজেদের প্রোগ্রাম চালিয়ে যাবেন।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির কলসি খালি হয়ে গেছে। ভরা কলসি নড়ে না। আমাদের কলসি, শেখ হাসিনার কলসি উন্নয়ন দিয়ে ভরে গেছে। এটা নড়ে না। কর্মীদের স্মার্ট করতে চাই। লাঠিসোঁটার দরকার নেই। আমাদের ওপর আক্রমণ করলে তখন কী করব, তা পরিস্থিতিই বলে দেবে।

‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের’ বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এ কর্মসূচির আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এসকেবি/এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।