ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে বাধ্য করা হবে: ডা. জাহিদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মে ৩০, ২০২৩
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে বাধ্য করা হবে: ডা. জাহিদ

ময়মনসিংহ: দুর্বার আন্দোলনের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান এবং সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক ডা. এজেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর শোককে শক্তিতে পরিণত করে অচিরেই রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

ওই আন্দোলনের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বর্তমান স্বৈরাচারী সরকারকে বাধ্য করা হবে।  

এ লক্ষ্যে দলীয় নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান এই বিএনপি নেতা।  

মঙ্গলবার (৩০ মে) বিকেল ৩টায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে জিয়া পরিষদ আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ নগরীর মাসকান্দা আল মানার এতিমখানায় জেলা, মহানগর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা জিয়া পরিষদ যৌথভাবে এই দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে।  

এসময় মাদরাসা পড়ুয়া এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।  

এর আগে আলোচনা সভায় বাকৃবি জিয়া পরিষদের সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা জিয়া পরিষদের সভাপতি ডা. মোহাম্মদ আলী সিদ্দিকী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ মোহাম্মদ ইউসুফ লিটন, পেশাজীবী নেতা প্রফেসর ড. মো. শাহজাহান, প্রফেসর ড. ফজলুল হক ভুঁইয়া, প্রফেসর ড. আবুল হাশেম, ড. শামসুল আলম ভুঁইয়া, ড. আবুল কালাম আজাদ, কৃষিবিদ জোনায়েদ উর নূর টিটু, প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, এ কে আলম, সাংবাদিক সাইফুল আলম, কৃষিবিদ হেলাল উদ্দিন, কৃষিবিদ মাহবুবুর রশিদ গোলাপ, অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী, ডা. একেএম আজিজুল ইসলাম, প্রকৌশলী হামজা তালুকদার প্রমুখ।    

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।