ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির মধ্যেই দ্বিধাদ্বন্দ্ব: বাহাউদ্দিন নাছিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
বিএনপির মধ্যেই দ্বিধাদ্বন্দ্ব: বাহাউদ্দিন নাছিম

মাদারীপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেন,বিএনপির মধ্যেই দ্বিধাদ্বন্দ্ব রয়েছে। নেতৃত্বের মধ্যে পরস্পরের যে ঐক্যের দরকার তাদের মধ্যে তা নেই।

তারা তা করতে ব্যর্থ হয়েছে। তাছাড়া বিএনপি ১০ দফা দিয়েছে, আবার ২৭ দফা দিয়েছে। কোনটা রূপরেখা আর কোনটা মেরামত প্রক্রিয়ায় রয়েছে ই বিষয়টি জনগণের কাছে স্পষ্ট না।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার শিরখাড়া এলাকায় জনসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তিনি বলেন,যারা দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্য দিয়ে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র বানানোর শেষ প্রান্তে দাঁড় করিয়েছিলো। যারা যুদ্ধাপরাধী দল হিসেবে প্রতিষ্ঠিত এবং দুর্নীতিতে চ্যাম্পিয়ন তারা নাকি এ রাষ্ট্রকে মেরামত করবে!

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, বিএনপি বলেছিলো, ১০ ডিসেম্বরের মধ্যেই নাকি খালেদা জিয়া ও তারেকের হাতে দেশ তুলে দেবে। এখন আবার তারাই বলে আমরা আর কিছুদিন সময় নেবো। তারা যা বলতে চায় দেশের মানুষের কাছে তা স্পষ্ট নয়। তারা ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী, সাম্প্রদায়িক শক্তিকে উসকে দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায় তাই জনগণের কাছে তাদের গ্রহণযোগ্যতা নেই। জনগণের কাছে তাদের আস্থা নেই বলে তারা এখন নির্বাচনে যেতে চায় না।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রের হত্যাকারী, তারাই আবার গণতন্ত্রের গল্প শোনায়। তাদের মুখে গণতন্ত্রের কথা শুনতে সত্যিই খুব আশ্চর্য লাগে। তারা এদেশের পবিত্র সংবিধানকে কলঙ্কিত করেছে, প্রশ্নবিদ্ধ করেছে। তারা যুদ্ধাপরাধীদের নিয়ে দল করে ক্ষমতায় এসে শাসনের নামে দুঃশাসন করেছে। তাই এখন এ অপশক্তিকে বাংলার জনগণ সমর্থণ করে না।

তিনি আরও বলেন, দেশের জনগণ যদি তাদের মাফ করে নির্বাচনে ভোট দেয় তাহলে আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তাদের হাতে ক্ষমতা ছেড়ে দেবো। কিন্তু এজন্য তাদের নির্বাচনে আসতে হবে। তারা যদি বলে নির্বাচন আসবো না, নির্বাচন করতে দেবো না এ ধরনের অন্যায় আবদার জনগণ মেনে নেবে না।

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দেসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।