ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঢাবিতে জয়বাংলা স্লোগান না দেওয়ায় ২ ছাত্রদল কর্মী লাঞ্ছিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
ঢাবিতে জয়বাংলা স্লোগান না দেওয়ায় ২ ছাত্রদল কর্মী লাঞ্ছিত লাঞ্ছিত দুই ছাত্রদল কর্মী -ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের দুই কর্মীকে কিল, ঘুষি দিয়েছে ছাত্রলীগের কর্মীরা। মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রদলের মাহমুদুল হাসান ও কবি জসীম উদ্দীন হলের জুবায়ের আলী। ঘটনার পর তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাহবাগে পাঠ্যবইয়ে ভুল নিয়ে লাল কার্ড সমাবেশের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা। যেখানে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন। ছাত্রদলের এই দুই কর্মীও সেখানে অংশ নিতে যান। কিন্তু সমাবেশ পণ্ড হওয়ায় তারা টিএসসির দিকে চলে আসেন।

ঘটনার বিবরণ দিয়ে ছাত্রদল কর্মী মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, আমরা জনতা ব্যাংকের কাছে বটগাছ তলায় চা পান করছিলাম। আমাদের দেখে ছাত্রলীগের নেতাকর্মীরা আসতে থাকলে আমরা রাজু ভাস্কর্যের দিকে চলে যাই। সেখানে থাকা ছাত্রলীগের আরেক গ্রুপ আমাদের কিল, ঘুষি মারে ও মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। শেষ দিকে জয় বাংলা স্লোগান দেওয়ানোর চেষ্টা করে। আমি স্লোগান না দেওয়ায় অনেক মারধর করে। তারা বলে, জয়বাংলা বললে ছেড়ে দেবে।

আরেক ভূক্তভোগী জুবায়ের বাংলানিউজকে বলেন, ছাত্রলীগ কোনো কারণ ছাড়াই আমাদের মারধর করে। অনবরত কিল, ঘুষি ও থাপ্পড় দেয়।

ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, টিএসসিতে আমাদের দুই কর্মীকে মারধর করে আহত করেছে ছাত্রলীগ। আমরা এর নিন্দা জানাই। ছাত্রলীগ দেউলিয়া হয়ে গেছে।

এদেক এ বিষয়ে ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনার সঙ্গে আমাদের (ছাত্রলীগ) কেউ জড়িত নয়।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।