ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জাতীয়

ভ্যানের মধ্যে মিলল কোটি টাকার স্বর্ণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
ভ্যানের মধ্যে মিলল কোটি টাকার স্বর্ণ

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্ত এলাকা থেকে একটি ইঞ্জিন ভ্যানের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১ কেজি ৫০ গ্রাম ওজনের ৯টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। যার বর্তমান বাজার মূল্য ১ কোটি টাকা।

শনিবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে যশোর-বেনাপোল হাইওয়ের আমড়াখালি বিজিবি চেকপোস্ট এলাকা থেকে ওই স্বর্ণ উদ্ধার করা হয়।  

তবে, এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। পলাতক ইঞ্জিন ভ্যান চালক মিলন ওরফে ছোট বাবু শার্শা উপজেলার সাত মাইল এলাকার মৃত মোহর আলীর ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী রাত ১২টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, যশোর-বেনাপোল হাইওয়ে দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্য নিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় সন্দেহভাজন একটি ইঞ্জিন ভ্যানের গতি রোধ করতে বলা হলে, দ্রুত ভ্যান ফেলে চালক মিলন ওরফে ছোট বাবু পালিয়ে যায়। এসময় তল্লাশি চালিয়ে ভ্যানটির বডির মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১ কেজি ৫০ গ্রাম ওজনের ৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি টাকা।  

পলাতক আসামি মিলন ওরফে ছোট বাবুকে আটক করতে অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
জেএআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa