ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বুয়েটছাত্র ফারদিন হত্যার নেপথ্যের কারণ তদন্ত সাপেক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
বুয়েটছাত্র ফারদিন হত্যার নেপথ্যের কারণ তদন্ত সাপেক্ষ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের শিকার বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। তার বান্ধবী বুশরাকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।

হত্যাকাণ্ডের নেপথ্যের কারণ তদন্ত সাপেক্ষ।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের যুগপুর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন, প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ হত্যার শিকার। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ-পর্যবেক্ষণ করা হচ্ছে। তার বিভিন্ন স্থানে লোকেশন পাওয়া গেছে। তদন্তপূর্বক এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

ফারদিনের মরদেহ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। মামলার আসামি ফরদিনের বান্ধবী বুশরাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পূর্ব ও সমসাময়িককালের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী এটা নিয়ে কাজ করছে। তদন্তসাপেক্ষে খুনের নেপথ্যের কারণ বলা যাবে। এ ঘটনায় জড়িতদের তদন্ত সাপেক্ষে আইনের আওতায় আনা হবে, সে অনুযায়ী পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

গত ৪ নভেম্বর রাতে রাজধানীর রামপুরা এলাকায় বান্ধবী বুশরাকে বাসায় যাওয়ার জন্য এগিয়ে দেন ফারদিন। এরপর থেকেই নিখোঁজ হন তিনি। গত ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় গতকাল বুধবার (৯ নভেম্বর) দিবাগত রাতে ডিএমপির রামপুরা থানায় ফারদিনের বাবা নূর উদ্দিন রানা বাদী হয়ে হত্যার অভিযোগ এনে বান্ধবী বুশরাসহ অজ্ঞাত বেশ কয়েকজনের নামে একটি মামলা (নং-৯) দায়ের করেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে ফারদিন নূর পরশের বান্ধবী বুরশাকে গ্রেফতার করে পুলিশ। এদিন তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে রামপুরা থানা পুলিশ। শুনানি শেষে বিচারক তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।