ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে অতিদ্রুত চন্দনা কমিউটার ট্রেন থামানোর জন্য রেল স্টপেজ দেওয়া হবে: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, মে ১৮, ২০২৪
ফরিদপুরে অতিদ্রুত চন্দনা কমিউটার ট্রেন থামানোর জন্য রেল স্টপেজ দেওয়া হবে: রেলমন্ত্রী

ফরিদপুর: রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, ফরিদপুরে ভাঙ্গা থেকে যশোর নতুন রেললাইন চালু হবে আগামী অক্টোবর মাসে এবং ভাঙ্গার বামনকান্দা রেল জংশন আইকন আদলের টাওয়ারের কাজ শেষ হবে সেপ্টেম্বর মাসে। আর ফরিদপুর জেলা সদরের চন্দনা কমিউটার ট্রেন থামানোর দাবিতে যে আন্দোলন হয়েছিল, তার আর করতে হবে না।

সেখানে দ্রুত রেল স্টপেজ দেওয়া হবে।  

শনিবার (১৮ মে) সন্ধ্যায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বামনকান্দা রেল জংশন পরিদর্শনে গিয়ে এ কথা বলেন রেলমন্ত্রী।  

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেল সড়ক চালু করার সিদ্ধান্ত দ্রুত নেওয়া হবে। ভাঙ্গা থেকে যশোর হয়ে বেনাপোল রেল সড়কে নতুন ট্রেন দেওয়া হবে। চন্দনা ট্রেনের থামানোর রিসিডিউল দিয়ে দেব।

এ সময় আরও উপস্থিত ছিলেন, রেল সচিব হুমায়ুন কবির, প্রকল্প পরিচালক আফজাল হোসেন, রেল প্রকল্পের সেনাবাহিনীর বিভিন্ন কর্মকর্তারা, চায়না রেলওয়ে ইঞ্জিনিয়ারিং করপোরেশনের (সিআরইসি) বিভিন্ন কর্মকর্তারা,  রেলপ্রকল্পের বিভিন্ন কর্মকর্তারা, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিএম কুদরত এ খোদা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এইচএমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।