ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

সাতক্ষীরা: ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরায় কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুইটি মামলার সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ ম-লের আদালতে সাক্ষ্য দেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও কলারোয়া থানার তৎকালিন পরিদর্শক (তদন্ত) শফিুকুল ইসলাম ও সাংবাদিক হাবিবুর রহমান।

তাদের সাক্ষ্যদানের মধ্যদিয়ে মামলা দুইটির সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

আদালত আগামী ২০ নভেম্বর এ দুই মামলার যুক্তি-তর্ক উপস্থাপনের দিন ধার্য করেছে।

সোমবার সাক্ষ্যগ্রহণকালে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ দুই মামলার ৩৯ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া অপর ৯ জন আসামি পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ, জিপি অ্যাডভোকেট শম্ভুনাথ সিংহ ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু। এছাড়া আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শাহানারা আক্তার বকুল ও অ্যাডভোকেট আব্দুল মজিদ।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ধর্ষিত নারীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপির নেতা-কর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার ওপরে আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতা-কর্মী আহত হন।

সেই ঘটনায় করা হামলা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতা-কর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।

এছাড়া গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুই মামলায় চার্জশিট গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।