ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় সিত্রাং

বঙ্গোপসাগরে ট্রলারডুবি: ২১ জেলে উদ্ধার, নিখোঁজ ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
বঙ্গোপসাগরে ট্রলারডুবি: ২১ জেলে উদ্ধার, নিখোঁজ ১

বাগেরহাট: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারের ২২ জেলের মধ্যে ২১ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। এ ঘটনায় এখনো এক জেলে নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে উদ্ধারকৃত জেলেরা তাদের স্বজনদের সঙ্গে বাড়ি গেছেন। তবে বুধবার (২৬ অক্টোবর) পর্যন্ত নিখোঁজ জেলে মো. নয়নকে (২৮) উদ্ধারে কোস্টগার্ডের অনুসন্ধান ও উদ্ধারকারী দল কাজ করছে।  

বুধবার কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেনেন্ট কমান্ডার এম মামুনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিখোঁজ নয়ন ভোলা জেলার মনপুরা এলাকার বাসিন্দা।
কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেনেন্ট কমান্ডার এম মামুনুর রহমান বলেন, ১৮ সেপ্টেম্বর  ভোলা জেলার মনপুরা থেকে ২২ জন জেলে-মাঝি মাছ ধরার জন্য ‘এফবি আশরাফুল ইসলাম’ নামে একটি ইঞ্জিন চালিত ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে রওনার উদ্দেশে রওনা দেন। ৫ অক্টোবর বঙ্গোপসাগরের কুতুবদিয়া নামকস্থানে পৌঁছালে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়৷ পরে ভাসতে ভাসতে মোংলা ফেয়ারওয়ে বয়া এলাকায় পৌঁছায় বিকল ট্রলারটি। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে সোমবার (২৪ অক্টোবর) মাছধরা ট্রলারটি ডুবে যায়। মোংলা বন্দর কর্তৃপক্ষের সহায়তায় মার্চেন্ট শিপ এমভি ভেগা স্টেটিন্ডের মাধ্যমে ২১ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের প্রয়োজনীয় খাদ্য ও প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ট্রলার মালিক ও পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ট্রলারডুবিতে নিখোঁজ হন নয়ন নামে এক জেলে। তাকে উদ্ধারে অভিযান চালাচ্ছে কোস্টগার্ড।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।