ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে হঠাৎ অসুস্থ হয়ে আরও ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
রাজধানীতে হঠাৎ অসুস্থ হয়ে আরও ২ জনের মৃত্যু

ঢাকা: রাজধানীর গুলিস্তানে একটি মসজিদে মিজানুর রহমান শাহিন (৫২) ও ফুলবাড়িয়ায় বজলু মিয়া (৪৫) নামে দুইজনের মৃত্যু হয়েছে। অতিরিক্ত গরমে হঠাৎ অসুস্থ হয়ে তাদের মৃত্যু হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রোববার (২৮ এপ্রিল) সন্ধ্যায় তাদের অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মিজানুর রহমানকে হাসপাতালে নিয়ে আসা গুলিস্তান পীর ইয়ামেনী মার্কেট মসজিদের মুসল্লি মো. ইউসুফ জানান, আসরের নামাজ পড়তে ওই মসজিদে গিয়েছিলেন মিজানুর রহমান। মসজিদে যাওয়ার পরই তিনি অন্য মুসল্লিদের জানান তার শরীর খারাপ লাগছে। তখন মুসল্লিরা অজু খানায় নিয়ে তার মাথায় পানি দেন। এরপর তার কিছুটা ভালো লাগলে জামাতের সঙ্গে নামাজে দাঁড়ান। তবে নামাজ শুরু হওয়ার আগেই মাথা ঘুরে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে, মৃত মিজানুরের ছোট ভাই মো. হানিফ জানান, তাদের বাড়ি কুমিল্লার বরুরা থানার আনাইসকুটা গ্রামে। পরিবার নিয়ে পুরানা পল্টন লেনের একটি বাসায় থাকতেন। পেশায় তেমন কিছুই করতেন না তিনি।

অপরদিকে, বংশাল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজালাল জানান, ফুলবাড়িয়া বিআরটিসি বাস কাউন্টারে কমিউনিটি পুলিশ হিসেবে চাকরি করতেন বজলু। বিকেল ৪টার দিকে ডিউটিরত অবস্থায় রাস্তায় মাথা ঘুরে পড়ে যান তিনি। তখন সহকর্মীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। বজলু মিয়ার বাড়ি রাজবাড়ীর কালুখালিতে, থাকতেন সদরঘাটে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া হাসপাতালে পৃথক ঘটনায় দুইজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করেন।

এর আগে রাজধানীর যাত্রাবাড়ীতে রোববার (২৮ এপ্রিল) দুপুর ১টার দিকে সিএনজিচালিত অটোরিকশার ভেতরে হঠাৎ অসুস্থ হয়ে সেলিম মিয়া (৫০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। হিটস্ট্রোকে তার মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।