ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর সমাধিসৌধে কুয়েট ভিসির শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
বঙ্গবন্ধুর সমাধিসৌধে কুয়েট ভিসির শ্রদ্ধা

খুলনা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম।

শনিবার (২৭ আগস্ট) বিকেল ৫টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে তার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনে সবার সহযোগিতা কামনা করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য শহীদদের রুহের মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।

এ সময় কুয়েটের বিদায়ী ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, পরিচালক, দপ্তর প্রধানরাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকতা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

গত ১২ আগস্ট কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন (গ্রেড-১) ভাইস-চ্যান্সেলর হিসেবে তার চার বছর মেয়াদ শেষ করেন।

কুয়েটের ভাইস-চ্যান্সেলরের পদ শূন্য হওয়ায় পরবর্তী ভাইস-চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম ডিন ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. সাইফুল ইসলামকে (গ্রেড-১) কুয়েটের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকাণ্ড পরিচালনার স্বার্থে সাময়িকভাবে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব প্রদান করে গত ২১ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক আদেশ জারি করা হয়। ২২ আগস্ট প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম আনুষ্ঠানিকভাবে কুয়েটের ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।