ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রেমের টানে মাগুরা থেকে বরিশালের পরীক্ষা কেন্দ্রে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
প্রেমের টানে মাগুরা থেকে বরিশালের পরীক্ষা কেন্দ্রে মাহফুজ

বরিশাল : বিগত দিনগুলোয় প্রেমের টানে বহু বিদেশি নাগরিক বাংলাদেশে এসেছেন। বিয়ে করেছেন।

আবার চলেও গেছেন। সম্প্রতি ভারতের তামিলনাড়ু থেকে প্রেমাকান্ত নামে এক তরুণ আসেন বরগুনায়। প্রেমিকাকে না পেয়ে ফিরে গেছেন তিনি। এবার মাগুরা থেকে এলেন একজন, নাম তার মাহফুজ।

মাগুরা থেকে প্রেমিকার সঙ্গে দেখা করতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পরীক্ষা কেন্দ্রে ছুটে আসেন মাহফুজ। ছয় মাস আগে ফেসবুকের মাধ্যমে বরিশালের এক তরুণীর সঙ্গে তার পরিচয় ও প্রেম হয়। শনিবার (২০ আগস্ট) ববির গ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থী প্রেমিকার সঙ্গে দেখাও হয়েছে তার।

মাহফুজের বাড়ি মাগুরা সদর থানার সেজাদিয়া গ্রামে। তিনি স্থানীয় এক‌টি সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র।

যার সঙ্গে মাহফুজ দেখা করতে আসেন তিনি জানান, শুক্রবার (১৯ আগস্ট) রাতে মাহফুজ তার কাছ থেকে ভর্তি পরীক্ষার রোল ও কেন্দ্রর তথ্য নেন। কিন্তু তিনি যে হলে চলে আসবেন সেটা জানা ছিল না তরুণীর।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গুচ্ছভিত্তিক গ ইউনিটের ভর্তি পরীক্ষায় কৌশ‌লে প্রেমিকার সঙ্গে দেখা করতে বিশ্ববিদ্যালয়ে মেইন গেট দিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন মাহফুজ। পরীক্ষা শুরু হলে তাতে অংশ গ্রহণ না করে বের হয়ে যাওয়ার সময় তাকে সন্দেহ হয় সংশ্লিষ্টদের। কথা বলেও তাতে অসংলগ্নতা পেলে মাহফুজকে আটক করা হয়।

তখন মাহফুজ জানান, তিনি পরীক্ষার্থী নন। প্রেমিকাকে দেখতে কেন্দ্রে এসেছিলেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ড. মো. খোরশেদ আলম জানান, অজ্ঞতার কারণ ও প্রেমের টানে মাহফুজ বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু আগে কেন্দ্রে ঢুকে পড়েন। ভুল তথ্য দেওয়ায় তাকে সন্দেহ হওয়ায় আটক করা হয়। পরীক্ষা শেষ হলে ওই তরুণীসহ মাহফুজকে অফিসে আনা হয়। তাদের জালিয়াতি বা অন্য কোনো মোটিভ ছিল না।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মশিউর রহমান বলেন, জালিয়াতির প্রমাণ না পাওয়ায় প্রেমিকার সঙ্গে দেখা করতে আসা তরুণ মাহফুজকে ছেড়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।