ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে চিকিৎসকের গাফলতিতে রোগীর মৃত্যুর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
মাদারীপুরে চিকিৎসকের গাফলতিতে রোগীর মৃত্যুর অভিযোগ

মাদারীপুর: মাদারীপুরে চিকিৎসকের গাফলতির কারণে সৈয়দা মাজেদা বেগম (৮০) নামে এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় পলাতক রয়েছেন অভিযুক্ত ওই চিকিৎসক।

শুক্রবার (১৯ আগস্ট) সকালে মাদারীপুর পৌর এলাকার কলেজ রোডের প্লানেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ঘটনাটি ঘটেছে। এ ঘটনার পরেই ওই চিকিৎসক পালিয়ে যান বলে দাবি করেছেন রোগীর স্বজনরা।

নিহত মাজেদা বেগম মাদারীপুর ডাসার উপজেলার ডাসার গ্রামের মৃত নুরুউদ্দীন আহম্মেদের স্ত্রী।

জানা গেছে, বৃহস্পতিবার (১৮ আগস্ট) বাড়ির সিড়ি থেকে নামার সময় পড়ে গিয়ে হাটুর জয়েন্টে আঘাত পান মাজেদা বেগম। পরে রাতে পরিবারের লোকজন তাকে শহরের প্লানেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করান। এ সময় এক্স-রে করানোর পরে দায়িত্বে থাকা চিকিৎসক মহসিনা খান (আইরিন) হাটুর অপারেশন করানোর জন্য বলেন।

পরে শুক্রবার সকাল ৮টার দিকে তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। এর পর সকাল ৯টার দিকে ওই চিকিৎসক রোগীকে উন্নত চিকিৎসার জন্য এম্বুলেন্সে উঠিয়ে দিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার কথা বলেন। এ সময় স্বজনরা রোগীর রিপোর্ট চাইলে হাসপাতাল থেকে জাননো হয় তার মৃত্যু হয়েছে।

নিহত মাজেদা বেগমের ছোট ছেলে সৈয়দ মুনিম অভিযোগ করে বলেন, হাসপাতালের ডাক্তার আইরিনের গাফলতির কারণেই আমার মায়ের মৃত্যু হয়েছে। তিনি যদি না পারতেন তাহলে কেন আমার মায়ের অপারেশন করতে গেলেন! তাও আবার অপারেশন করানোর মাঝেই আমার মাকে ওটি থেকে বের করে দিয়ে বলেন অন্য কোথাও নিয়ে যেতে। মৃত্যুর ঘটনার পর পরেই তিনি পালিয়ে গেছেন।

নিহতের বড় ছেলে সৈয়দ আবুল কালাম বলেন, আমার মায়ের রিপোর্ট ভালো ছিল। ডাক্তার আইরিন অপারেশন রুমে নিয়ে শেষ না করেই আবার বের করে দেন। তারা তখনও বলেননি যে আমার মা মারা গেছেন। এ ঘটনার ২ ঘণ্টা পরে এম্বুলেন্সে নিয়ে ইসিজি করে বলেন যে রোগী মারা গেছেন। এর মধ্যে কোনো দায়িত্বশীল লোক এগিয়ে আসেনি।

মাদারীপুর সিভিল সার্জন ডা. মো. মুনির আহমেদ খান বাংলানিউজকে বলেন, বিষয়টি এখনও জানতে পারিনি। তবে অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।