ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণের পর হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
ধর্ষণের পর হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার ৬ বছর পর তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ আগষ্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক নাজমুল হক শ্যামল আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

এ মামলায় অন্য দুইজনকে খালাস দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ইব্রাহিম ওরফে মনা, হৃদয় ও জহিরুল ইসলাম ওরফে টিটু। খালাস পেয়েছেন হাবিব ও শাওন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ১০ অক্টোবর ফতুল্লা থানার এনায়েতনগরের মধ্য ধর্মগঞ্জ এলাকায় রাজিম উদ্দিনের বাড়ির ২য় তলায় বাদীর মেয়েকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এ ঘটনার পরদিন নিহতের মা বাদী হয়ে ফতুল্লা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন এ আদালতের রাষ্ট্রপক্ষের কৌসুলি (পিপি) অ্যাডভোকেট রকিব উদ্দিন। তিনি জানান, দেরিতে হলেও ন্যায়বিচার পেয়েছে বাদীপক্ষ।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইকবাল পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। এ মামলায় আদালতে ১১ জন সাক্ষ্য দিয়েছেন। ৬ বছর মামলা চলার পর ইব্রাহিম, হৃদয় ও জহিরুলকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।