ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

কারারক্ষী পদে চাকরির প্রলোভন, দুই প্রতারক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
কারারক্ষী পদে চাকরির প্রলোভন, দুই প্রতারক গ্রেফতার

পিরোজপুর : ভান্ডারিয়া উপজেলায় সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আসামিরা কারারক্ষী পদে চাকরির প্রলোভন দেখিয়ে দুই যুবকের কাছ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছিলেন।

গ্রেফতারকৃতদের নাম মো. মাহাবুব হাওলাদার ও মনির হোসেন। তাদের বিরুদ্ধে প্রতারণা করে অর্থ আত্মসাতের মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, গ্রেফতারকৃত মাহাবুব হাওলাদার উপজেলার নদমূলা গ্রামের মো. নূরুল ইসলাম হাওলাদারের ছেলে। তিনি একসময় সেনাবাহিনীর সদস্য ছিলেন। অপর আসামি মনির হোসেন বরগুনা জেলা সদরের আবু তাহের মৃধার ছেলে।

শনিবার (৩০ জুলাই) দুপুরে ভান্ডারিয়া থানা সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তাদের ব্যাপারে বিস্তারিত তুলে ধরেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান।

তিনি জানান, গ্রেফতার মাহাবুব ও মনির দক্ষিণ ভান্ডারিয়া মহল্লার বাসিন্দা মো. নজরুল ইসলাম মানিক মিয়ার ছেলে সিয়াম ও তার বন্ধু ইব্রাহিম হাওলাদারের কাছ থেকে কোনো নিয়োগ পরীক্ষা ছাড়াই কারারক্ষী পদে চাকরি করার প্রলোভন দেখিয়ে ১০ লাখ টাকা চুক্তি করে। ২০২১ সালের ১২ ডিসেম্বরে আড়াই লাখ টাকা নগদে নেন তারা। বাকি সাড়ে ৭ লাখ টাকার অগ্রিম চেক নেন। পরে জাল-জালিয়াতির মাধ্যমে কারারক্ষী পদে চাকরি দেওয়ার চেষ্টা চালায়।

তারা চাকরি প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশনও করিয়ে ফেলে। কিন্তু নির্ধারিত সময়ে চাকরি না পাওয়ায় মাহাবুব ও মনিরে কাছে অর্থ ও চেক ফেরত চান ভুক্তভোগীরা। কিন্তু তারা টাকা ফেরত না দিয়ে নানা টাল-বাহানা করতে থাকেন। পরে গত সোমবার (২৫ জুলাই) মাহবুব হাওলাদারকে আসামি করে ভান্ডারিয়া থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন মো. নজরুল ইসলাম মানিক।

গত বুধবার (২৭ জুলাই) খুলনার হরিণটানা থানা এলাকায় অভিযান চালিয়ে বনলতা আবাসিক এলাকার একটি বাসা থেকে মাহাবুব হাওলাদারকে গ্রেফতার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে মনির হোসেনের ব্যাপারে তথ্য পায় পুলিশ। পরে শুক্রবার (২৯ জুলাই) ঢাকার উত্তরা পশ্চিম থানাধীন রাজউক কমার্শিয়াল মার্কেটের সামনে থেকে মনির হোসেনকে আটক করা হয়।

পুলিশ জানায়, মাহাবুবের কাছ থেকে ব্যাংক চেক, চুক্তিনামা ও ১৭ জন চাকরি প্রার্থীর একটি তালিকা জব্দ করেছে। তাদের সঙ্গে আরিফুল নামে আরেক প্রতারক জড়িত। তাকে আটকের চেষ্টা চলছে।

গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে পিরোজপুর জেল হাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময় : ২০০৬ ঘণ্টা, ৩০ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।