ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

এখনও ঢাকা ছাড়ছেন হাজারো মানুষ, কমলাপুরে সিডিউল বিপর্যয়

নিশাত বিজয়, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
এখনও ঢাকা ছাড়ছেন হাজারো মানুষ, কমলাপুরে সিডিউল বিপর্যয়

ঢাকা: ঈদুল আজহার ছুটি কাটিয়ে মানুষ রাজধানীতে ফিরতে শুরু করেছেন অন্যদিকে যারা বিভিন্ন কারণে পরিবারের সঙ্গে ঈদ করে বাড়ি যেতে পারেননি, তারা ঈদের পরে অনেকেই ঢাকা ছাড়ছেন।  

কমলাপুর রেলস্টেশনে সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঢাকা ফেরা মানুষের ঢল যেমন ছিল, তেমনি কয়েক হাজার যাত্রী স্টেশনের প্ল্যাটফর্মে বসে আছেন ট্রেনে বাড়ি ফেরার অপেক্ষায়।


 রংপুর ও একতা এক্সপ্রেস প্রায় দুই ঘণ্টা দেরিতে ছাড়বে বলে ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। এই দেরি হওয়ার কারণ জানতে যাত্রীরা স্টেশন ম্যানেজারের কাছে যান। তবে এ সময় স্টেশন ম্যানেজারকে রেলস্টেশনে পাওয়া যায়নি।

রংপুর এক্সপ্রেসের যাত্রী খন্দকার ফজলুল করিম বলেন, প্রথমে ট্রেন যথাসময়ে ছাড়বে বলেও রায় দুই ঘণ্টা দেরিতে ছেড়েছে। এতে করে হাজার হাজার যাত্রী ভোগান্তির শিকার হচ্ছেন।

একতা এক্সপ্রেসের যাত্রী রনি বলেন, ঈদ এলেই শিডিউলের ঠিক থাকে না। ট্রেনের ব্যবস্থাপনায় যারা আছেন, তাদের অব্যবস্থাপনার কারণেই দেরি হয়।  

এ অভিযোগের বিষয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ারকে পাওয়া যায়নি।

কমলাপুর রেলস্টেশনের তথ্য মতে, ধূমকেতু এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস দিনাজপুর ও খুলনার দিক থেকে কমলাপুর রেল স্টেশনে আসার পর যাত্রী নিয়ে আবার ছেড়ে গেছে। এর আগে ভোরের ট্রেনগুলোও শিডিউল অনুযায়ী কমলাপুর রেল স্টেশনে পৌঁছেছে। যমুনা, উপবন, তূর্ণা নিশিথা ও পারাবত এক্সপ্রেস ভোরে ঢাকায় পৌঁছেছে। মোহনগঞ্জ এক্সপ্রেস, এগারসিন্দুর এক্সপ্রেস,  রংপুর এক্সপ্রেস, সিরাজগঞ্জ এক্সপ্রেস শিডিউল অনুযায়ী কমলাপুর রেল স্টেশনে পৌঁছেছে।

রংপুর এক্সপ্রেস, একতা এক্সপ্রেস এখনও স্টেশন ছেড়ে যায়নি। অন্যদিকে নীলসাগর এক্সপ্রেস একঘণ্টা দেরিতে গেছে।
 
এর আগে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, ঢাকার বাইরে যাওয়া যাত্রীর সংখ্যা ছিল স্বাভাবিক। তবে ঢাকায় ফেরা যাত্রী বেড়েছে। আজ (শুক্রবার) ও শনিবার ঢাকায় ফেরা এই যাত্রীর সংখ্যা সবচেয়ে বেশি হবে।  

তিনি আরো বলেন, ফেরার ট্রেনে তেমন দেরি হয়নি। কিন্তু রংপুর এক্সপ্রেস এক ঘণ্টা দেরিতে ঢাকায় ফিরেছে। এছাড়া সব ট্রেন ঠিক সময়ে এসেছে এবং ঠিক সময়ে ছেড়ে গেছে। নিয়মিত ৩৭ জোড়া ট্রেন চলাচল করে সারা দেশে। ঈদে তিনটি আন্তঃনগর স্পেশাল ট্রেন ছিল। মোট ৪০ জোড়া ট্রেন চলেছে ঈদুল আজহার সময়। সেগুলো শনিবার থেকে আর চলবে না। আবারও ৩৭ জোড়া ট্রেন যাতায়াত করবে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
এনবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।