ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

কুমিল্লার 'বিগবস' এখন গাবতলীতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
কুমিল্লার 'বিগবস' এখন গাবতলীতে

গাবতলী থেকে: কুমিল্লার চোদ্দগ্রাম থেকে গাবতলী পশুর হাটে আনা হয়েছে ১২২৩ কেজি ওজনের একটি ষাঁড়। কোরবানির জন্য প্রস্তুত করা হয়েছে ষাঁড়টি।

 নাম তার বিগবস।  ষাঁড়টির দাম চাওয়া হচ্ছে ১৫ লাখ টাকা!

বুধবার (৬ জুলাই) বিকেলে গাবতলী পশুর হাটে কথা হয় বিগবসের মালিক দিদারুল ইসলাম মানিকের সঙ্গে।

তিনি বলেন, গরুটি বাহামা জাতের, ওজন ১২২৩ কেজি। হাটে দাম চাইছি ১৫ লাখ টাকা। তবে গরুটির দাম সাড়ে সাত লাখ টাকার ওপরে ওঠেনি। অবশ্য হাট এখনো সেভাবে হাট জমে ওঠেনি। বেচা বিক্রি শুরু হলে কিছু দাম কমিয়ে বিগবসকে বিক্রি করবো। এছাড়াও আমরা হাটে অস্ট্রেলিয়ান আরও একটি গরু এনেছি।

কিভাবে গরুটিকে লালন পালন করেছেন জানতে চাইলে মানিক বলেন, গরম থেকে বাঁচাতে বিগবসকে একটি ঘরের মধ্যে রাখা হতো আর তিনটি সিলিং ফ্যানের ব্যবস্থা ছিল। একজন রাখাল গরুটির দেখভাল করতো।

বিগবসের খাদ্যাভ্যাসের কথা উল্লেখ করে তিনি বলেন, গরুটিকে স্বাভাবিক খাবার  খাওয়ানো হতো। কাঁচা ঘাস, খৈল, ভুষি এসব খাবার খাওয়ানো হতো। প্রথম প্রথম আধা কেজি থেকে এক কেজি খাবার লাগতো গরুটির। মধ্যম বয়সে প্রতিদিন খাবার লাগতো তিন কেজি। প্রাপ্তবয়স্ক হওয়ার পরে প্রতিদিন তাকে চার থেকে পাঁচ কেজি খাবার দিতে হয়।

কতদিন যাবত লালন পালন করছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গরুটির বয়স সাড়ে চার বছর।  এ সাড়ে চার বছরে বিগবসের পেছনে খরচ হয়েছে প্রায় সাত লাখ টাকা।

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa