ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জাতীয়

তিন কার্যদিবসের তদন্ত শেষ হয়নি দুই মাসেও!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুন ২৯, ২০২২
তিন কার্যদিবসের তদন্ত শেষ হয়নি দুই মাসেও! ফাইল ছবি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে গোয়ালঘর থেকে ভিজিএফের চাল উদ্ধার হওয়ার ঘটনার গত ২৬ এপ্রিল তদন্ত কমিটি গঠন করা হয়। নির্দেশনা ছিল তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার।

কিন্তু সেই তিন কার্যদিবসের তদন্ত শেষ হয়নি দুই মাসেও!

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছিলেন। উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও সহকারী শিক্ষা অফিসারকে তদন্ত কমিটির সদস্য করা হয়েছিল। তিন কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন ইউএনওর কাছে জমা দিতে বলা হয়। কিন্তু তিনদিন তো দূরের কথা, দুই মাসেও তদন্ত প্রতিবেদন আলোর মুখ দেখেনি।

তবে সংশ্লিষ্টরা বলছেন, নির্ভুল ও গ্রহণযোগ্য তদন্তের জন্য প্রতিবেদন দিতে দেরি হচ্ছে।

জানা গেছে, রমজানের ঈদ সামনে রেখে দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহারে হিসেবে চাল দেওয়া হয়। গত ২৬ এপ্রিল সেই ভিজিএফ এর চাল চরমার্টিন ইউনিয়ন পরিষদ থেকে সরিয়ে গোপনে একটি গোয়ালঘরে এনে রাখা হয়। পরে পরিষদ সংলগ্ন ওই গোয়ালঘর থেকে সাত বস্তা সরকারি চাল পাওয়া যায়। এ খবর পেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও চরমার্টিন ইউনিয়নের তদারকি কর্মকর্তা (ট্যাগ অফিসার) মোর্শেদ আলম চালগুলো জব্দ করেন।

ঘটনার দিন সকাল থেকে চরমার্টিন ইউনিয়ন পরিষদে দরিদ্রদের মাঝে উপহারের চাল বিতরণ করা হয়। সেখানে চরমার্টিন ইউপি চেয়ারম্যান ইউছুফ আলী তার ঘনিষ্ঠ স্থানীয় নুর হোসেনসহ কিছু লোকজন দিয়ে বেনামে টোকেনের মাধ্যমে চাল সংগ্রহ করেন। পরে সগুলো গোয়ালঘরে বস্তা ভরে রাখেন বলে অভিযোগ উঠে।

বিষয়টি জানাজানি হলে চালের বস্তা রিকশায় করে অন্যত্র সরিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে সাত বস্তা চাল জব্দ করা হয়। ওই সময় নুর হোসেনসহ জড়িতরা পালিয়ে যান।

তদন্তের বিষয়ে জানতে চাইলে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইকতারুল ইসলাম বাংলানিউজকে বলেন, তদন্ত শেষ হয়েছে। কিন্তু জমা দেওয়া হয়নি। আগামী বৃহস্পতিবার (৩০ জুন) প্রতিবেদন জমা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa