ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মিরপুরে রাস্তায় পোশাক শ্রমিকরা, ভোগান্তিতে অফিসগামী যাত্রীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুন ৫, ২০২২
মিরপুরে রাস্তায় পোশাক শ্রমিকরা, ভোগান্তিতে অফিসগামী যাত্রীরা ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন পোশাক শ্রমিকরা। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে অফিসগামীদের যাত্রীদের।

ঘটনাস্থলের পাশেই জলকামান নিয়ে প্রস্তুত থাকতে দেখা গেছে পুলিশ সদস্যদের।  

বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে জানা যায়, বেতন ভাতা বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করেছেন তারা।

এদিকে বেতন ভাতা বাড়ানোর দাবিতে শনিবার (৪ জুন) বিকেল ৩টার পর থেকে সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা।

বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন শান্ত। তিনি বাংলানিউজকে বলেন, অফিসে যাওয়ার উদ্দেশ্যে পল্লবী এলাকা থেকে বাসে উঠেছি। পোশাক শ্রমিকদের বিক্ষোভের কারণে বাস থেকে নেমে হাঁটা শুরু করেছি। কখন অফিসে পৌঁছাবো জানি না।  

শনিবার (৪ জুন) বিকেল সড়ক অবরোধে অংশ নিয়েছিলেন মৌসুমী গার্মেন্টস, তামান্না গার্মেন্টস, হামিমসহ আরও পাঁচ সাতটা গার্মেন্টসের শ্রমিকরা। দাবি না মানা পর্যন্ত তারা এই অবরোধ চালিয়ে যাবেন বলে জানিয়েছিলেন তামান্না গার্মেন্টসের সালমা খাতুন।  

তিনি বাংলানিউজকে বলেন, আমরা বহুবার অফিসের স্যারদের অনেক ভাবে বুঝিয়েছি চাল, ডাল, তেলের দাম ও ঘরভাড়া বেড়ে যাওয়ায় আমরা পরিবার নিয়ে চলতে পারছি না। আমাদের বেতন কিছু বাড়িয়ে দেওয়া হোক। কিন্তু তারা আমাদের কথা মানতে রাজি না। ন্যায্য পাওনা না পাওয়ার কারণে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

সালমা খাতুন আরও বলেন, এর আগেও একদিন রাস্তায় নেমেছিলাম। সেদিন আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল, কিন্তু আজও পর্যন্ত কাজ হয়নি। তাই আবার এই এলাকার সব গার্মেন্টসের শ্রমিক একসঙ্গে রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার মো. মাহবুব বাংলানিউজকে বলেন, শ্রমিকদের মূল মুভমেন্ট মিরপুর-১০ নম্বর চত্বর। এর আশেপাশেও কিছু সড়ক অবরোধ করে রেখেছেন শ্রমিকরা।

তিনি বলেন, বিষয়টি সমাধানে শ্রম মন্ত্রণালয় থেকে শ্রমিক প্রতিনিধিদের বৈঠকে ডেকেছেন। কিন্তু তারা আলোচনা করতে এখনো যাননি। আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জুন ০৫, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।