ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে অনিবন্ধিত ৫ প্রাইভেট ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ৩০, ২০২২
মেহেরপুরে অনিবন্ধিত ৫ প্রাইভেট ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

মেহেরপুর: মেহেরপুরের মুজিবনগরে অভিযান চালিয়ে পাঁচটি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করেছে স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৩০ মে) দুপুরে অভিযান চালিয়ে অনুমোদন না থাকা এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

এছাড়া বাকি যেসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নবায়ন করা নেই তাদের লাইসেন্স নবায়নের জন্য নির্দিষ্ট সময় বেধে দেওয়া হয়েছে।

সিলগালা করা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, জারা নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, সিয়াম ডায়াগনস্টিক অ্যান্ড ল্যাব, পপুলার ডায়াগনস্টিক সেন্টার, মুজিবনগর স্টার ক্লিনিক ও ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার এবং হাজী ক্লিনিক অ্যান্ড ডায়াগানস্টিক সেন্টার। এসব প্রতিষ্ঠান লাইসেন্স পাওয়ার আগ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের অন্যান্য কর্মকর্তা ও থানা পুলিশের একটি টীম নিয়ে অভিযান পরিচালনা করেন মুজিবনগর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামান।

মেহেরপুর জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, মেহেরপুর জেলায় মোট ৩৩টি ক্লিনিকের মধ্যে লাইসেন্স রয়েছে ২৮টির। এছাড়া ৬১ টি ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে লাইসেন্স রয়েছে ৪৭টির।

মেহেরপুর সিভিল সার্জন ডা. জওয়াহেরুল আনাম সিদ্দিকী বাংলানিউজকে বলেন, সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ না করা পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মে ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।