ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘পুলিশের চাকরিটাই জীবনের ঝুঁকি নিয়ে জনগণকে নিরাপত্তা দেওয়া’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মে ২৩, ২০২২
‘পুলিশের চাকরিটাই জীবনের ঝুঁকি নিয়ে জনগণকে নিরাপত্তা দেওয়া’

ঢাকা: পুলিশের চাকরিটাই জীবনের ঝুঁকি নিয়ে জনগণকে নিরাপত্তা দেওয়া। পুলিশ সবসময় ঝুঁকিপূর্ণ কাজ করে বলেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

 

সোমবার (২৩ মে) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে আল মানার হাসপাতালে চিকিৎসাধীন চট্টগ্রামের লোহাগাড়ায় আসামি ধরতে গিয়ে কবজি বিচ্ছিন্ন পুলিশ সদস্য জনি খানকে দেখতে গিয়ে আইজিপি এ কথা বলেন। এর আগে আহত জনি খানের সঙ্গে কথা বলেন তিনি।  

বেনজীর আহমেদ বলেন, প্রতিবছর শত শত সহকার্মী ঝুঁকিপূর্ণ কাজ করতে গিয়ে আমরা হারাই। তবে প্রতিটি ঘটনা থেকে আমরা শিখি ও সতর্ক হই। আল্লাহর অশেষ রহমতে আহত কনস্টেবল জনি ভালো আছেন। এ হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসকরা প্রায় নয় ঘণ্টা ধরে বিচ্ছিন্ন কবজিকে অপারেশনের পর জোড়া লাগান। বাংলাদেশের যে সমস্ত চিকিৎসক এ অপারেশন করেছেন তাদের কাছে পুলিশ কৃতজ্ঞ। আমাদের দেশের চিকিৎসা বিজ্ঞান অনেক এগিয়েছে এটিই তার প্রমাণ। আহত কনস্টেবলের জন্য আমরা দোয়া চাই। আর এ কাজটি যে আসামি করেছিল তাকেও গ্রেফতার করা হয়েছে।  

পুলিশ কোনো জনগোষ্ঠী কিংবা কারও টার্গেট কিনা এমন প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, আমরা বিষয়টি এভাবে দেখি না। পুলিশ অপরাধী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কাজ করে। আর যারা অপরাধী তারা ভয়ানক ও বিপদজনক। তাই তাদের আইনের আওতায় আনতে গেলে এ ধরনের ঘটনা ঘটতেই পারে। তবুও আমরা সর্বোচ্চ সতর্কতা মেনেই অভিযানগুলো পরিচালনা করি এবং দেশের জন্য ও দেশের মানুষের জন্য কাজ করি।  

যাকে তাকে পুলিশি প্রটোকল দেওয়ার বিষয়ে পুলিশের কোনো গাফিলতি রয়েছে কিনা জানতে চাইলে বেনজীর আহমেদ বলেন, পুলিশের কোনো গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে।  

গত ১৫ মে সকাল ১০টার দিকে লোহাগাড়া থানার পদুয়া ইউনিয়নের লালারখিল এলাকায় আসামির ধারালো দায়ের কোপে পুলিশ সদস্য জনি খানের হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়। ১৬ মে রাজধানীর মোহাম্মদপুরের আল মানার হাসপাতালে পুলিশ সদস্য জনি খানের হাতের কবজি টানা নয় ঘণ্টার প্রচেষ্টায় জোড়া লাগানো হয়। গত ১৯ মে দিনগত রাতে কবজি বিচ্ছিন্নের ঘটনায় মূল আসামি কবির আহমদকে গ্রেফতার করে র‍্যাব।  

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মে ২৩, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।