ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

শিক্ষক-ছাত্র ও ব্যবসায়ীদের সংঘর্ষে আহত ২০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মে ২১, ২০২২
শিক্ষক-ছাত্র ও ব্যবসায়ীদের সংঘর্ষে আহত ২০

খুলনা: খুলনার ডুমুরিয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে শিক্ষক-শিক্ষার্থী, ব্যবসায়ী, সাংবাদিক ও পথচারী রয়েছেন।

শনিবার (২১ মে) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় কাঁঠালতলা বাজারে তিনটি দোকান ও কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

স্থানীয়রা জানান, ভদ্রা নদীর তীরে কাঁঠালতলা মাঠের জমি নিয়ে স্কুল শিক্ষক তাপস বসাকের সঙ্গে মাঠ কমিটির সদস্য ও কাঁঠালতলা বাজারের ব্যবসায়ী শংকর নাথের পূর্ব শত্রুতা ছিল। শনিবার দুজনের বিবাদ চরমে ওঠে। এর জের ধরে কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বাজার থেকে শংকর নাথকে ধরে এনে স্কুলের অভ্যন্তরে বেধড়ক মারধর করে।

ঘটনাটি জানতে পেরে স্কুলের প্রধান শিক্ষক স ম আব্দুর রাজ্জাক ঘটনাস্থল থেকে শংকর নাথকে উদ্ধার করে তার কক্ষে নিয়ে যান। এদিকে বাজার কমিটির লোকজন ব্যবসায়ীকে মারধরের খবর পেয়ে স্কুলে উপস্থিত হন। তাদের সঙ্গে শিক্ষকদের কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে ব্যবসায়ী আজাহারুল ইসলাম প্রধান শিক্ষকের কক্ষের মধ্যেই তাকে লাঞ্ছিত করেন।  জামার কলার ধরে তাকে কক্ষের বাইরে আনার চেষ্টা করেন। এতে শিক্ষক-শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে ব্যবসায়ীদের ধাওয়া করেন। তারা লাঠিসোঠা নিয়ে বাজারের কয়েকটি দোকান ও গাড়ি ভাঙচুর করে। এ সময় ব্যবসায়ীরা জড়ো হয়ে তাদের পাল্টা ধাওয়া দেয়।  

সংঘর্ষ ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় খুলনা-সাতক্ষীরা মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ যায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে এ বিষয়ে ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া বাংলানিউজকে বলেন, এটি বড় ধরনের কোনো ঘটনা নয়। সামান্য হাতাহাতি ও মারামারি হয়েছে। কোনো পক্ষই আমাদের কাছে অভিযোগ দিতে আসেনি।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, মে ২১, ২০২২
এমআরএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa