ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিকিট কালোবাজারি

খুলনা রেলস্টেশনের ৫ কর্মকর্তা-কর্মচারীর নামে জিডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মে ১৮, ২০২২
খুলনা রেলস্টেশনের ৫ কর্মকর্তা-কর্মচারীর নামে জিডি

খুলনা: ট্রেনের টিকিট কালোবাজারে বিক্রির অভিযোগে খুলনা রেলস্টেশনের পাঁচ কর্মকর্তা-কর্মচারীর নামে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

খুলনা রেলস্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার এই জিডি করেছেন।

সোমবার (১৬ মে) এই জিডি করা হলেও বিষয়টি বুধবার (১৮ মে) জানাজানি হয়।

যাদের বিরুদ্ধে জিডি করা হয়েছে। তারা হলেন- টিএক্সআর বায়তুল ইসলাম, আইডব্লিউ অফিসের মো. জাফর মিয়া, তোতা মিয়া, সহকারী স্টেশন মাস্টার মো. আশিক আহম্মেদ ও সহকারী স্টেশন মাস্টার মো. জাকির হোসেন।

খুলনা জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অভিযোগের বিষয়টি আদালতের নির্দেশনা সাপেক্ষে তদন্ত করা হবে। ইতোমধ্যে আদালতের অনুমতি চাওয়া হয়েছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

খুলনা স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার জিডিতে উল্লেখ করেছেন, খুলনা আইডব্লিউ অফিস স্টাফ, দুইজন সহকারী স্টেশন মাস্টারসহ ৫ জন কর্মকর্তা এবং আরও ৪/৫ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তি সরাসরি টিকিট কালোবাজারীর সঙ্গে জড়িত। তারা বিভিন্ন রাজনৈতিক নেতাদের নামে ভুয়া টিকিটের চাহিদা দিয়ে সংগ্রহ করেন। টিকিট না পেলে বহিরাগত লোকদের ডেকে এনে সংঘবদ্ধ হয়ে মাস্টারকে হেনস্থা করার জন্য চাপ সৃষ্টি করে। তাদের টিকিটের চাহিদা এতোটা বেড়েছে যে টিকিট না পেলে স্টেশন ভাঙচুর, অগ্নিসংযোগ ও মারধর করার মতো অপ্রীতিকর ঘটনা ঘটানোর পাঁয়তারা করছে। প্রকৃত পক্ষে রেলের কোনো ভিআইপি টিকিট সংরক্ষিত নেই। কিন্তু তারা সরকারি নির্দেশনা অমান্য করে এ কাজে লিপ্ত। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং স্টেশনের শান্তিশৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখতে এই জিডি করা হয়েছে।

সহকারী স্টেশন মাস্টার মো. আশিক আহম্মেদ বাংলানিউজকে বলেন, জিডিতে যে বিষয়ে অভিযোগ করা হয়েছে সেটা মিথ্যা ও ভিত্তিহীন। সংরক্ষিত কোটার টিকিটগুলো স্টেশন মাস্টার নিজে মেনমেইন করেন। আমি গত ৫ মাস কোনো টিকিট নেইনি।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ১৮, ২০২২
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।