ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মজুদ করে খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি: জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মে ১৭, ২০২২
মজুদ করে খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি: জরিমানা

সাভার (ঢাকা): সাভারে মজুদ করে রাখা আটা-ময়দা নতুনভাবে দাম বাড়িয়ে বিক্রি করাসহ মূল্য তালিকা না টানানো ও ওজনে কম দেওয়ার অভিযোগে তিন পাইকারি ব্যবসায়ীকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে সাভারের পাইকারি বাজার 'নামাবাজারে' এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জরিমানা করার পাশাপাশি ভবিষতে এ ধরনের অনৈতিক কার্যক্রম থেকে বিরত থাকতে প্রত্যেক ব্যবসায়ীকে সতর্ক করে দেওয়া হয়।

এ সময় মূল্য তালিকা না টানানো, পুরোনো দামে কেনা আটা-ময়দা অধিক মুনাফার লোভে স্বাভাবিকের চেয়ে বস্তা প্রতি ১০০ থেকে ২০০ টাকা দাম বাড়িয়ে বিক্রি, ওজনে গড়ে প্রতি বস্তায় ৩০০ গ্রাম আটা-ময়দা কম দেওয়াসহ ক্রয় রশিদ সংরক্ষণ না করায় মেসার্স আলম এন্টারপ্রাইজকে এক লাখ টাকা জরিমানা, একইভাবে বস্তাপ্রতি ১ থেকে দেড়’শ টাকা দাম বাড়িয়ে আটা বিক্রির অভিযোগে মেসার্স একতা এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা জরিমানা ও ক্রয় রশিদ না থাকা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স শিল্পী এন্টারপ্রাইজকে ৫ হাজার জরিমানা করা হয়।

ঢাকা জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার বলেন, কোনো কারণ ছাড়াই অধিক মুনাফার লোভে আটা-ময়দার দাম বৃদ্ধি করে বাজারকে অস্থিতিশীল করা মারাত্মক অপরাধ, একইসঙ্গে বাজার পরিদর্শন করে আমরা ওজনে কম দেওয়ার মতো ঘটনাও পেয়েছি, যেখানে ৫০ কেজির আটা-ময়দার বস্তায় গড়ে বস্তা প্রতি ৩০০ গ্রাম পর্যন্ত পণ্য কম দেওয়া হচ্ছে। এছাড়াও ব্যবসায়ীরা তাদের ক্রয় চালান সংরক্ষণ করেনি। এসব অভিযোগে আমরা ৩টি দোকানে মোট এক লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, মে ১৭, ২০২২
এসএফ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।