ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদেশি বউকে নিয়ে হেলিকপ্টারে পঞ্চগড়ে ফিরলেন প্রকৌশলী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মে ৭, ২০২৪
বিদেশি বউকে নিয়ে হেলিকপ্টারে পঞ্চগড়ে ফিরলেন প্রকৌশলী

পঞ্চগড়: হেলিকপ্টার নামলো প্রত্যন্ত এলাকার এক স্কুল মাঠে, তা থেকে বেরিয়ে এলেন এক দম্পতি। চারপাশে উৎসুক জনতা।

 

মঙ্গলবার (৭ মে) দুপুরে এমন এক ভিন্ন আয়োজনের দেখা মিলল পঞ্চগড়ের বোদা উপজেলায় মাড়েয়া ইউনিয়নের মাড়েয়া মডেল হাই স্কুল মাঠে।

জানা গেছে, সিঙ্গাপুর প্রবাসী প্রকৌশলী শহিদুল ইসলাম শহিদ নববধূকে হেলিকপ্টারে নিয়ে গ্রামের বাড়ি আসার স্বপ্ন থেকেই এ উদ্যোগ বলে বলছে পরিবারের সদস্যরা। ফুল দিয়ে তাদের অভিনন্দনও জানিয়েছেন সবাই।  

আরও জানা গেছে, বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আলোক পাড়া গ্রামের বাসিন্দা শহর আলী ও রহিমা বেগমের ছেলে পঞ্চম ছেলে শহিদুল ইসলাম। ২০০৭ সালে সিঙ্গাপুরে গিয়ে সিঙ্গাপুর ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট থেকে পড়াশোনা করেন। এরপর প্রাইভেট কোম্পানিতে চাকরি করলেও বর্তমানে নিজের কনস্ট্রাকশন কোম্পানি পরিচালনা করে আসছেন। এর মধ্যে ২০২৩ সালের নভেম্বরে উভয় পরিবারের সম্মতিতে সিঙ্গাপুরীয়ান এ তরুণীকে বিয়ে করে জীবনসঙ্গী করেন তিনি।

এ সময় কথা হয় স্থানীয়দের সঙ্গে। তারা বাংলানিউজকে বলেন, টিভি ও মোবাইলে হেলিকপ্টারের অনেক ছবি দেখেছি। কিন্তু কখনও সরাসরি দেখার সৌভাগ্য হয়নি। মঙ্গলবার আমাদের এলাকার ছেলে এ সুযোগ করে দিয়েছে। তাই আমরা পরিবারের সদস্যরা মিলে হেলিকপ্টার ও নববধূকে দেখতে এসেছি।  

আলেয়া বেগম নামে আরেক নারী বাংলানিউজকে বলেন, কয়েকদিন ধরে শুনছি আমাদের এলাকায় বিদেশি বউ হেলিকপ্টারে আসবেন। তাই আমরা সকাল থেকে তাদের দেখতে স্কুল মাঠে অপেক্ষা করছি।  

এদিকে আমিরুল হক ও নুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, আজ আমাদের অনেক ভালো লাগছে। কারণ আমাদের এলাকার ছেলে শহিদ বিদেশ থেকে হেলিকপ্টারে ফিরেছেন, সঙ্গে নতুন বিদেশি বউ নিয়ে এসেছেন। তাদের দেখে আমরা সবাই খুবই আনন্দিত। এছাড়া হেলিকপ্টার দেখার স্বপ্নও আমাদের পূরণ হয়েছে।  

শহিদের বড় ভাই রবিউল ইসলাম বাংলানিউজকে বলেন, আমার ছোট ভাই সিঙ্গাপুরে দীর্ঘদিন ধরে থাকছে। সে সেখানে বিয়ে করে নতুন বউকে নিয়ে এবার প্রথম নিজ দেশে এসেছে। তার ইচ্ছা ছিল নববধূকে হেলিকপ্টারে নিয়ে আসবে। তাই তাদের আসার পর আমরা তাদের বরণ করে নিয়েছি।  

প্রকৌশলী শহিদুল ইসলাম শহিদ বাংলানিউজকে বলেন, দীর্ঘসময় ধরে সিঙ্গাপুরে থাকছি। আমার স্বপ্ন ছিল হেলিকপ্টার করে আমার স্ত্রী ও ডাইরেক্টরকে নিয়ে বাংলাদেশে আসা। সেই স্বপ্ন থেকে আজ নিজ জন্মভূমিতে ফিরেছি। খুব ভালো লাগছে, আমাদের বরণ করে নিতে পরিবারের পাশাপাশি এলাকার মানুষ এসেছে। তবে আরও ভালো লাগছে, যে স্কুল থেকে পড়াশোনা করে আজ আমি বাইরে, সেই স্কুলের মাঠেই আমাদের হেলিকপ্টার অবতরণ হয়েছে।  

এদিকে, এমন ভালোবাসা পেয়ে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন সিঙ্গাপুরীয়ান ওই নববধূ।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।