ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেরপুরে ৯৮০০ লিটার তেল জব্দ, দেড় লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, মে ১৩, ২০২২
শেরপুরে ৯৮০০ লিটার তেল জব্দ, দেড় লাখ টাকা জরিমানা

শেরপুর: শেরপুর সদর, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলায় পৃথক অভিযানে লুকিয়ে রাখা ৯৮০০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এসব অভিযানে জরিমানা করে আদায় করা হয়েছে দেড় লাখ টাকা।

বৃহস্পতিবার (১২ মে) শেরপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং ভ্রাম্যমাণ আদালত পৃথকভাবে এসব  অভিযান চালান।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে শেরপুর সদর উপজেলার গাজীর খামার বাজারে সাথী স্টোর নামে একটি দোকানে অভিযান চালায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে দোকানের মালিক আবু সায়েম সাথীর বাসা ও দু’টি গোডাউন থেকে পাঁচ হাজার লিটার  তেল জব্দ করে ন্যায্যমূল্যে জনসাধারণের কাছে বিক্রি করা হয়। এসময় অবৈধভাবে তেল মজুদ ও বেশি দামে বিক্রির দায়ে সাথীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা তেলের বোতলগুলোতে তিন মাস আগের মূল্য লেখা ছিল। সাথী দামের সিল কৌশলে প্রতি লিটার সয়াবিন তেল ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি করছিলেন।

ব্যাপারে শেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক রুবেল আহমেদ জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।

অপরদিকে ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে সততা স্টোর ও নাজমুল অ্যান্ড ব্রাদারস এ অভিযান চালিয়ে তিন হাজার ৪০০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। এসময় এ তিনটি প্রতিষ্ঠানের মালিকের কাজ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফারুক আল মাসুদ ও সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

একই দিন অভিযানের অংশ হিসেবে শ্রীবরদী পৌর শহরের হাজি ট্রেডার্স নামে এক ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক হাজার লিটার ভোজ্য তেল জব্দ করেন। এসময় প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করেন শ্রীবরদী উপজেলার সহকারী কশিনার (ভূমি) আতাউর রহমান।  

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, মে ১৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।