ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্রিজ ভেঙে খালে, চরম দুর্ভোগে মানুষ

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ১২, ২০২২
ব্রিজ ভেঙে খালে, চরম দুর্ভোগে মানুষ

বরগুনা: বরগুনায় একটি ব্রিজ ভেঙে খালে পড়ে গেছে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ১০ গ্রামের সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

বৃহস্পতিবার (১২মে ) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন তালতলী উপজেলা প্রকৌশলী আহম্মদ আলী।

স্থানীয়রা জানান, বরগুনার তালতলী উপজেলার ছোবাহান পাড়া -আগাপাড়া খালের ওপর ব্রিজটি গত সোমবার বিকেলে হঠাৎ ভেঙে পড়ে। নির্মাণের ৫ বছরের মাথায় ব্রিজটি চলাচলে অনুপোযোগী হয়ে পড়ে। গত ১৫ বছর ধরে এটি ঝুঁকিপূর্ণ ছিল। এতে দুই পাশের স্কুল কলেজগামী শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়েছে। স্থানীয়রা চলাচলের জন্য দ্রুত বিকল্প ব্যবস্থা করার দাবি জানিয়েছেন।

ছোবাহান পাড়া এলাকার বাসিন্দা স্কুল পড়ুয়া শিক্ষার্থী ইমদাদুল হক মিলন বাংলানিউজকে বলে, দ্রুত সময়ের মধ্যে বিকল্প ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ছিল। নির্মাণের জন্য কোনো উদ্যোগ নেয়নি স্থানীয় প্রকৌশলী বিভাগ।

তালতলী উপজেলা প্রকৌশলী আহম্মদ আলী বলেন, প্রায় ২০ বছর আগে ব্রিজটি নির্মাণ করেছিল এলজিইডি। এ বিষয়ে আমি খোঁজখবর নিয়ে আপনাদের সঙ্গে কথা বলবো।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার এস এম সাদিক তানভীর বলেন, মানুষ চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা করা হবে। পুরাতন ব্রিজ টেন্ডারের মাধ্যমে বিক্রি করে নতুন ব্রিজ নির্মাণের ব্যবস্থা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ১২, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।