ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মে ৮, ২০২৪
ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব

ঢাকা: ভারতের পররাষ্ট্রসচিব বিনয় মোহন কোয়াত্রা ঢাকা সফরে এসেছেন। সফরকালে তিনি পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

বুধবার (৮ মে) সন্ধ্যায় একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছান ভারতের পররাষ্ট্রসচিব। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানানো হয়।

বৃহস্পতিবার মাসুদ বিন মোমেনের সঙ্গে ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন ভারতের পররাষ্ট্রসচিব।

গত ২০ এপ্রিল ঢাকায় আসার কথা ছিল ভারতের পররাষ্ট্রসচিবের। সে অনুযায়ী উভয় পক্ষ প্রস্তুতিও নিয়েছিল। তবে অনিবার্য কারণে সেই সফর স্থগিত করা হয়। এরপর নতুন করে সফরের তারিখ নির্ধারিত হয়।

গত ১৯ এপ্রিল থেকে শুরু হয়েছে ভারতের লোকসভা নির্বাচন। আগামী ১ জুন পর্যন্ত এই নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশটির নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন। এ নিয়ে ঢাকা-দিল্লি উভয় পক্ষ প্রস্তুতি নিচ্ছে। সে লক্ষ্যেই বিনয় মোহন কোয়াত্রার এই সফর।

২০২২ সালের ১ মে ভারতের পররাষ্ট্রসচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেন বিনয় মোহন কোয়াত্রা। তিনি গত বছর ফেব্রুয়ারিতে ফরেন অফিস কনসালটেশন (এফওসি) বৈঠকে যোগ দিতে ঢাকায় এসেছিলেন। এবার দ্বিতীয় দফায় ঢাকায় এলেন ভারতের পররাষ্ট্রসচিব।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মে ০৮, ২০২৪
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।