ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

এক গুদামেই ৪০ হাজার লিটার সয়াবিন তেল মজুদ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মে ১০, ২০২২
এক গুদামেই ৪০ হাজার লিটার সয়াবিন তেল মজুদ!

কুষ্টিয়া: কুষ্টিয়ায় একটি গোডাউনেই পাওয়া গেছে ৪০ হাজার লিটার সয়াবিন তেল।   সেই তেল বেশি দামে বিক্রির অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ মে) দুপুরে শহরের বড় বাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের নেতৃত্বে এই অভিযান চলে।

সুচন্দন মন্ডল জানান, বড় বাজার এলাকায় মেসার্স মা ফুড প্রোডাক্টস নামের ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউনে অভিযানকালে ১৯৯টি ড্রামে ৪০ হাজার লিটার সয়াবিন তেল মজুত পাওয়া যায়। এভাবে মজুত রেখে বাজারে বিক্রি না করে কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে অবৈধভাবে অধিক  মুনাফার অভিযোগ প্রমাণ পাওয়া যায়। সেই সঙ্গে মজুতদার ব্যবসায়ী স্বপন কুমার বিশ্বাস ও বুদ্ধদেব কুন্ডু যৌথ ভাবে নিজেদের দোষ স্বীকার করায় তাদের ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে শহরের পৌর বাজারেও এই বিশেষ অভিযান চালানো হয়।

এসময় সেখানে বোতলজাত তেল নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রির অপরাধে মা স্টোরকে ৬ হাজার টাকা এবং বোতলের তেল ঢেলে অধিক মূল্যে বিক্রক্রির অপরাধে সবুজ সাথী স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

জনস্বার্থে এই অভিযান প্রতিনিয়তই চলবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল।

ভ্রাম্যমাণ এই বাজার মনিটরিং ও অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত)  সুলতানা রেবেকা নাসরীন, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আব্দুস সালাম তরফদার ও আইন শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত থেকে সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ১০ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।