ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

অরিন শর্মাকে আজীবন শিক্ষাবৃত্তি দিলো বসুন্ধরা গ্রুপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
অরিন শর্মাকে আজীবন শিক্ষাবৃত্তি দিলো বসুন্ধরা গ্রুপ অরিন শর্মা ও তার বাবার হাতে শিক্ষাবৃত্তি সনদ তুলে দেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: চতুর্থ শ্রেণির ছাত্র অরিন শর্মাকে আজীবন শিক্ষাবৃত্তি পুরস্কার দিয়েছে বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। অরিন শর্মা ও তার বাবার হাতে শিক্ষাবৃত্তি সনদ তুলে দেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।

সোমবার (১৮ এপ্রিল) সকালে বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড আয়োজিত শিক্ষাবৃত্তি সনদপত্র হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-২-এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান বলেন, আজীবন শিক্ষাবৃত্তি পুরস্কার একটি চলমান প্রক্রিয়া। এই কার্যক্রম চলমান থাকবে, যাতে করে হাজারো অরিন শর্মা তাদের স্বপ্নপূরণে অগ্রসর হতে পারে।

অনুষ্ঠানে অরিন শর্মার বাবা অকিল শর্মা বলেন, বসুন্ধরা গ্রুপ আমার ছেলের পড়াশোনাসহ কর্মসংস্থানের দায়িত্ব নিয়েছে—এ খবর আমার জন্য অনেক আনন্দের। আমাদের স্বপ্নপূরণে এগিয়ে আসায় বসুন্ধরার প্রতি কৃতজ্ঞতা। আমার ছেলে বড় হয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করবে এবং সম্মানজনক পেশায় থাকবে—এটাই আমার আশা।

কুষ্টিয়া জেলার ইবি থানাধীন ঝাউদিয়া গ্রামে বসবাস অরিন শর্মার। তার বাবা পেশায় স্বর্ণের দোকানের কারিগর। চার জনের সংসারে অরিন শর্মার বাবা ও মা ছাড়াও আছে একজন প্রতিবন্ধী বোন। কাউদিয়া বাজার সরকারি প্রাথমিক স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র অরিন শর্মা।


অরিন শর্মা ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান

একদিন স্কুল থেকে ফেরার পথে মায়ের নির্দেশে দোকান থেকে বসুন্ধরা আটাসহ আরও কিছু খাবার কিনেছিল অরিন। বসুন্ধরা আটার প্যাকেটটি পরম মমতায় বুকে জড়িয়ে রেখেছিল সে—এ দৃশ্য চোখে পড়ে কাছেই থাকা বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজে কর্মরত বিক্রয় প্রতিনিধির। তিনি কৌতূহলী হয়ে একটি ছবি তোলেন। ছবিটি মুঠোফোনে পাঠিয়ে দেন ঢাকায় সেলসের বিভাগীয় প্রধানের কাছে। ছবিটি বিভাগীয় প্রধানেরও ভালো লাগে। সেই সময় চলমান সেলস কনফারেন্সের জন্য কমিউনিকেশনের একটি ব্যানারে ছবিটি ছাপিয়ে দেন বিভাগীয় প্রধান। পরে ব্যানারে সেই ছবি নজরে আসে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহানের। অরিন শর্মার মুখের মায়াময় হাসি ও বসুন্ধরা আটার প্যাকেটটি যত্নে বুকে জড়িয়ে রাখার দৃশ্য অন্য সবার মন কাড়ে।

অরিন শর্মা হয়তো ভাবতেও পারেনি, বসুন্ধরা আটার দুই কেজির প্যাকেট বুকে জড়িয়ে নেওয়া একটা ছবির কারণে বসুন্ধরা গ্রুপই তাকে বুকে জড়িয়ে নেবে। ১০ বছর বয়সী অরিন শর্মার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, বিশ্ববিদ্যালয়—সব পর্যায়ের পড়াশোনা থেকে শুরু করে কর্মসংস্থানসহ সব কিছুর দায়িত্ব নিয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।

বরাবরই বসুন্ধরা মানবিক সহায়তায় অগ্রগামী। প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সবসময়ই মানুষের কল্যাণে পাশে দাঁড়াতে সচেষ্ট। এরই পরিপ্রেক্ষিতে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান অরিন শর্মার বাবার হাতে একটি স্মারক তুলে দেন। এছাড়া অরিন শর্মার পরিবারের সদস্যদের জন্য বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন উপহার সামগ্রী দেওয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বসুন্ধরা ফুড অ্যান্ড মাল্টি ফুড ইউনিটের জিএম (সেলস) রেদওয়ানুর রহমান বলেন, কারও জন্য কিছু করতে পারা সত্যিই আমাদের জন্য অনেক আনন্দের। এর আগেও ফুড অ্যান্ড বেভারেজ এবং মাল্টি ফুড ইউনিট থেকে আমরা অনেককেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। আমরা বেশির ভাগ ক্ষেত্রেই লক্ষ্য করে থাকি, সাময়িক সাহায্য দিয়েই আমরা আমাদের কার্যক্রমের সমাপ্তি টেনে দেই। হয়তো আর খোঁজ নেওয়া হয় না, কেমন চলছে তাদের জীবন, যাদের আমরা কোনো এক সময় সহযোগিতা করেছিলাম। আমাদের সম্মানিত ভাইস চেয়ারম্যান স্যার সেই পথই আমাদের দেখালেন কীভাবে দীর্ঘস্থায়ী এবং জীবনমুখী কল্যাণের পরিকল্পনা এবং বাস্তবায়ন করতে হয়। আজীবন শিক্ষাবৃত্তি পুরস্কার তারই এক উজ্জ্বল দৃষ্টান্ত।

শিক্ষাবৃত্তি সনদপত্র হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—ক্যাপ্টেন শেখ এহসান রেজা (চিফ হিউম্যান রিসোর্স অফিসার, বসুন্ধরা ফুড অ্যান্ড মাল্টি ফুড), আব্দুস শুকুর (সিওও, সাপ্লাই চেইন ডিভিশন), এম এম জসীম উদ্দিন (সিওও, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), আব্দুর রহমান (কোঅর্ডিনেটর টু ভাইস চেয়ারম্যান, বসুন্ধরা গ্রুপ), বেলাল হোসেন (হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স, বসুন্ধরা ফুড অ্যান্ড মাল্টি ফুড) প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।