ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অন্তরঙ্গ মুহূর্তের ছবি ছড়িয়ে দেওয়ায় কলেজছাত্রীর আত্মহত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
অন্তরঙ্গ মুহূর্তের ছবি ছড়িয়ে দেওয়ায় কলেজছাত্রীর আত্মহত্যা

নড়াইল: নড়াইলের লোহাগড়ায় অন্তরঙ্গ মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও পরিবারে কাছে ছড়িয়ে যাওয়ায় লোকলজ্জা ও ক্ষোভে-অপমানে আত্মহত্যা করেছেন জান্নাতুল ফেরদৌস বর্ষা (১৯) নামে এক কলেজছাত্রী। এ ঘটনার পর প্রেমিক তাশরিফ পলাতক রয়েছেন।

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে বাড়িতে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন।  

জান্নাতুল উপজেলার দিঘলিয়া ইউনিয়নের মাইগ্রামের বাচ্চু মিয়ার মেয়ে এবং খুলনা বয়রা সরকারি মহিলা কলেজ থেকে এ বছর জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেছে।

খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশ ওইদিন রাতেই মরদেহ উদ্ধার করে এবং শনিবার (১৬ এপ্রিল) সকালে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠায়।

জান্নাতুলের চাচাতো ভাই অ্যাডভোকেট এস.এম আল মামুন বাংলানিউজকে বলেন, লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউপির পাঁচুড়িয়া গ্রামের শহিদুল থান্দারের ছেলে তাশরিফের সঙ্গে বর্ষার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাশরিফ নড়াইল ভিক্টোরিয়া কলেজের ছাত্র ও সম্পর্কে জান্নাতুলের খালাতো ভাই। তাদের প্রেমের সম্পর্ক একসময় আপত্তিকর পর্যায়ে পৌঁছায়। তাশরিফ গোপনে তার অন্তরঙ্গ মুহূর্তের ছবি মোবাইলে ধারণ করে রাখে। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ছবি ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে বিভিন্ন সময় অনৈতিক মেলামেশার প্রস্তাব দেন তাশরিফ। প্রস্তাবে বর্ষা রাজি না হওয়ায় তাশরিফের কাছে থাকা আপত্তিকর ছবি বর্ষা এবং খুলনায় তার এক বান্ধবীর মোবাইলে পাঠান।

এরপর ওই ছবি নিহত জান্নাতুলের ভাই দাউদ শেখের মোবাইলে পাঠান বর্ষার বান্ধবী। ছবির বিষয়টি পরিবার ও আত্মীয় স্বজনদের মধ্যে জানাজানি হয়ে যায়। লোক-লজ্জার ভয়ে ও ক্ষোভে শুক্রবার বিকেলে বাড়ির নির্মাণাধীন ভবনের সিলিং ফ্যানের হুকের সঙ্গে ওড়না পেচিয়ে আত্মহত্যা করেন বর্ষা।

বর্ষার পরিবার সূত্রে জানা যায়, এ ঘটনার পর বর্ষার মা তার মোবাইলে আপত্তিকর ছবি দেখতে পেয়ে মেয়েকে গালিগালাজ করেন। এদিকে প্রেমিক তাশরিফের মা বর্ষার বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে বকাঝকা করে শাসিয়ে আসেন।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন বাংলানিউজকে বলেন, শনিবার সকালে মরদেহ ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আত্মহত্যা প্ররোচনার অভিযোগ মামালা দায়ের হয়েছে। আসামিদের আটকের চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।