ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরা নিউমার্কেটে জমে উঠেছে ঈদের কেনাকাটা

জয়ন্ত জোয়ার্দ্দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
মাগুরা নিউমার্কেটে জমে উঠেছে ঈদের কেনাকাটা ঈদের কেনাকাটা

মাগুরা: মাগুরায় চৌরঙ্গী মোড় এলাকার নিউমার্কেটের বিপণিবিতানগুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। ঈদের দিন যতই এগিয়ে আসছে ততই বিভিন্ন শ্রেণীপেশার মানুষের ভিড় বাড়ছে বিপণিবিতানগুলোতে।

বেচা-বিক্রি ভালো হওয়ায় দোকানিরা দিনরাত খোলা রাখছেন দোকানগুলো।

দোকানিরা জানিয়েছেন, দুই বছর পর মাগুরাবাসী ঈদ আনন্দে মেতে উঠবে। এবার নিত্যনতুন পাঞ্জাবির পাশাপাশি মেয়েদের বিভিন্ন দেশি-বিদেশি শাড়ি, থ্রি-পিস ও বিভিন্ন ডিজাইনের কামিজ ক্রেতাদের আকর্ষণের মূল তালিকায় রয়েছে।

মাগুরা বেবী প্লাজার দোকানি লিটন হোসেন বাংলানিউজকে বলেন, ঈদ মানে আনন্দ, আর এই আনন্দটাকে ভাগা ভাগা করতে মাগুরায় বিভিন্ন বিপণিবিতানগুলোতে ভিড় করতে শুরু করেছে ক্রেতারা। ঈদে বেশি আনন্দ করে ছোট সোনামনিরা, তাদের পছন্দের কথা মাথায় রেখে বিভিন্ন জুতা, স্যান্ডেলসহ বাহারি সব পণ্য নিয়ে বসেছে দোকানিরা। তাদের বেচা বিক্রি এবার ভালো হচ্ছে।  

তিনি আরও বলেন, গত দুই বছর ঈদ আনন্দ কি সেটা ভুলতে বসেছিল মাগুরাবাসী। প্রথম রোজার দিকে কেনাকাটা না জমলেও এখন বেচাকেনা হচ্ছে। ঈদের আগ পর্যন্ত বিক্রি আরও বাড়তে পারে।

নুরজাহান, বেবী প্লজা, নিউমার্কেট সরেজমিনে ঘুরে দেখা গেছে, বেবী প্লাজার নিচতলা ও দুইতলা ছিল নারী-পুরুষের উপচে পড়া ভিড়। নিচতলায় শাড়ি, গজ কাপড়, থ্রি-পিসের দোকানে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। এদিকে দুই তলায় রয়েছে শার্ট-পাঞ্জাবির সমাহার।

বেবী প্লাজার আন্তরা ফ্যাশনের জয় বিশ্বাস বলেন, ঈদকে কেন্দ্র করে আমাদের দোকানে ভারতীয় শার্ট, প্যান্ট, টি শাটর্ আনা হয়েছে। এখানে সব শ্রেণির কথা মাথায় রেখে বাজেটের বিবেচনা করে সর্বনিম্ম টাকায় কিনতে পারবেন। এবার গরম বেশি হওয়া টিশার্টের ওপর আগ্রহ বেশি ক্রেতাদের।

মাগুরা জেলা বর্ণিক সমিতির সাধারণ সম্পাদক মো. রাজা মিয়া বলেন, ঈদ ঘিরে সবগুলো বিপণিবিতানগুলোর দোকানিরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। কোয়ালিটি ঠিক রেখে শাড়ি, পাঞ্জাবি, থ্রি-পিসসহ নানা কাপড় দিয়ে দোকান সাজিয়েছেন দোকানিরা। আমি আশা করছি গত দুই বছরের লোকসান কাটিয়ে উঠবে। ঈদের আগ পযর্ন্ত ভালো বেচাকেনা হবে।

মাগুরা জেলা পুলিশ সুপার জহিরুল ইসলাম বলেন, ঈদকে সামনে রেখে প্রতিটা বিপণিবিতানগুলোর সামনে ক্রেতা বিক্রেতাদের নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে পুলিশ রয়েছে। প্রতিটা মার্কেটে সিসিটিভি স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।