ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রেন বন্ধে ভোগান্তি, খুলনায় যাত্রীর চাপ বেড়েছে বাসে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
ট্রেন বন্ধে ভোগান্তি, খুলনায় যাত্রীর চাপ বেড়েছে বাসে

খুলনা: সারাদেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বুধবার (১৩ এপ্রিল) ভোর থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রেখেছেন চালকরা।

ট্রেন চলাচল বন্ধ থাকায় সারাদেশে অচল অবস্থার সৃষ্টি হয়েছে। যার প্রভাব পড়েছে খুলনায়ও।

খুলনা রেলওয়ে স্টেশনে ভোর থেকে শত শত মানুষ অপেক্ষা করছেন। হঠাৎ ধর্মঘটে বিপাকে সাধারণ যাত্রীরা। তারা টিকিট ফের দিয়ে বাসের কাউন্টারে ভিড় করছেন।

সাধারণ যাত্রীরা বলছেন, পূর্ব ঘোষণা ছাড়াই এভাবে ট্রেন বন্ধ করে আমাদেরকে কষ্ট দিচ্ছে রেলওয়ে। রমজান মাসে রোজা থেকে এ ধরনের হয়রানি কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

পুরনো নিয়মে ভাতা ও পেনশন সুবিধা বহাল রাখার দাবিতে দেশব্যাপী ধর্মঘট পালন করছেন রেলের কর্মকর্তা-কর্মচারীরা। আগের মতো অবসর-পরবর্তী সুবিধা চান রেলওয়ের রানিং স্টাফরা।

খুলনা রেলস্টেশন সংলগ্ন লোকশেটে আন্দোলকারীরা বিক্ষোভ সমাবেশ করছেন।

রেলওয়ের নিরাপত্তা বাহিনীর হাবিলদার ওহিদ খান বাংলানিউজকে বলেন, ধর্মঘটের কারণে খুলনা রেলস্টেশন থেকে কোনো ট্রেন ছাড়ছেও না, আসছেও না। যাত্রীরা কাউন্টার থেকে টিকিট ফেরত দিয়ে টাকা নিয়ে যাচ্ছেন।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে  খুলনা রেলওয়ের সহকারী স্টেশন মাষ্টার আশিক আহমেদ বাংলানিউজকে বলেন, খুলনা স্টেশন থেকে সকাল ৬টার পর থেকে কোনো ট্রেন ছেড়ে যায়নি। এক স্টেশনে রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, বেনাপোলগামী বেতনা এক্সপ্রেস, চিলাহাটীগামী রূপসা এক্সপ্রেস ও চাঁপাইনবাবগঞ্জগামী মহানন্দা এক্সপ্রেসসহ বেশ কিছু মালবাহী ট্রেন আটকা রয়েছে। যাত্রীরা টিকিট ফেরত দিলে আমরা তাদের টিকিটের পুরো দাম দিয়ে দিচ্ছে।

খুলনার রয়্যালের মোড়ের বনফুল পরিবহন কাউন্টারের কর্মকর্তা আব্দুল করীম বংলানিউজকে বলেন, ট্রেন বন্ধ থাকার কারণে বাসের যাত্রী বেড়েছে। বিশেষ করে ঢাকাগামী যাত্রীর চাপ বেশি।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমআরএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।