ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে মাদক মামলায় আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
বান্দরবানে মাদক মামলায় আসামির যাবজ্জীবন

বান্দরবান: বান্দরবানে মাদক মামলায় এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম দণ্ডাদেশ দিয়েছে আদালত।

রোববার (১০ এপ্রিল) দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ মো. এহসানুল হক এ রায় দেন।

রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি মো. বেলাল উদ্দীন আদালতে উপস্থিত ছিলেন। তিনি কক্সবাজারের উখিয়া থানার পালংখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের কাস্টম উখিয়াঘাট এলাকার বাসিন্দা।

জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুল হাসান জানান, ২০২০ সালের ১৭ মে বিকেলে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের টেকনাফ-উখিয়া সড়ক সংলগ্ন একটি রাবার বাগান থেকে নয় হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় মো. আয়াজ ও মো. আনোয়ার ইসলাম প্রকাশ জাবেদের বিরুদ্ধে ইয়াবা পরিবহন ও বিক্রির অভিযোগ আনা হয়।

এ ঘটনায় একইদিন নাইক্ষ্যংছড়ি থানার ঘুমধুম তদন্ত কেন্দ্রের এএসআই মো. শফিকুল ইসলাম বাদী হয়ে মো. বেলাল উদ্দীন, মো. আয়াজ ও মো. আনোয়ার ইসলাম প্রকাশ জাবেদের বিরুদ্ধে এজাহার দায়ের করলে পুলিশ ২০২০ সালের ২৪ ডিসেম্বর অভিযোগপত্র দাখিল করে। রাষ্ট্রপক্ষের সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর আদালত এ রায় দেন।

দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট মোহাম্মদ জয়নুল আবেদীন বলেন, আসামি বেলাল ওইসব ইয়াবা নিজ হেফাজতে রেখে অপরাধ করেন। এ ঘটনায় আদালতের বিচারক তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছেন। মামলার অপর দুই আসামির বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আনীত অভিযোগ প্রমাণ করতে না পারায় তাদের দায় থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলা‌দেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।