ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিল্প বাঁচাতে গ্যাস সংকট সমাধানের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
শিল্প বাঁচাতে গ্যাস সংকট সমাধানের দাবি

সাভার (ঢাকা): সাভারে পোশাক শিল্পকে বাঁচাতে গ্যাস সংকট সমাধানে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (০৮ এপ্রিল) সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

পরে সড়কে অল্পক্ষণের জন্য বিক্ষোভ মিছিলে অংশ নেন শ্রমিক নেতারা।

মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলে লাখ লাখ শ্রমিক বসবাস করেন। বর্তমানে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির পাশাপাশি গ্যাস সংকটের কারণে তারা মানবেতর জীবনযাপন করছে। প্রথম রমজান থেকেই এই অঞ্চলে তীব্র গ্যাস সংকটে রান্না করতে না পারায় ভোগান্তি পোহাচ্ছেন শ্রমিক পরিবারগুলো। বাড়ি ভাড়া ঠিক সময়ে পরিশোধ করলে কাঙ্ক্ষিত নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তারা। কারখানার কাজ শেষে বাসায় ফিরে নতুন করে রান্নার যুদ্ধে নামতে হয় শ্রমিকদের। নিভু নিভু গ্যাসের কারণে সন্ধ্যার রান্না করতে করতে গভীর রাত হয়ে যায় তাদের।

গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা সারোয়ার হোসেন বলেন, চলমান গ্যাস সংকটে তৈরি পোশাক কারখানায় অনেক প্রভাব পরেছে। মূলত অবৈধ গ্যাস সংযোগের কারণে শিল্পাঞ্চলে গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে।

এছাড়া শ্রমিক নেতা আল কামরান, সুলতান মাহমুদ, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কারসের সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি মো. ইমন শিকদার, মাহবুব আলম বাচ্চুসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।