ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ঐতিহ্যবাহী ঘোড়া দিঘিতে ওয়াকওয়ে উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
বাগেরহাটে ঐতিহ্যবাহী ঘোড়া দিঘিতে ওয়াকওয়ে উদ্বোধন

বাগেরহাট: বাগেরহাটের ঐতিহ্যবাহী ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন ঘোড়া দিঘিতে ওয়াকওয়ে, নবনির্মিত ঘাট ও গণ শৌচাগার উদ্বোধন করা হয়েছে।  

শুক্রবার (১৮ মার্চ) দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান আনুষ্ঠানিকভাবে এই ওয়াকওয়ে উদ্বোধন করেন।

 

এসময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. হেলাল উদ্দিনসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের অর্থায়নে এবং জেলা প্রশাসনের বাস্তবায়নে ৯২ লাখ টাকা ব্যয়ে ঘোড়া দিঘির উত্তর পাড়ে এই ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। ওয়াকওয়ের সঙ্গে নারী-পুরুষের জন্য পৃথক দুটি গণ শৌচাগার এবং একটি ঘাট নির্মাণ করা হয়েছে।

উদ্বোধন শেষে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, স্থানীয় বাসিন্দা ও দর্শনার্থীদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে এই ওয়াকওয়ে, গণশৌচাগার ও ঘাট নির্মাণ করা হয়েছে। এখনও কিছু পাড় রয়েছে যেখানে ওয়াকওয়ে নেই। এ বিষয়ে ট্যুরিজম বোর্ড ও সংশ্লিষ্টদের জানানো হয়েছে। আশাকরি অল্প সময়ের মধ্যে এসব জায়গায়ও ওয়াকওয়ে নির্মাণ করতে পারব। দৃষ্টিনন্দন এই ওয়াকওয়ের ফলে দর্শনার্থীরা সাচ্ছন্দ্যে ঘোড়া দিঘির সৌন্দর্য্য উপভোগ করতে পারবেন।  
 
বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।