ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গ্রামীণ জনগণের জন্য উপজেলায় অ্যাম্বুলেন্স দেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
গ্রামীণ জনগণের জন্য উপজেলায় অ্যাম্বুলেন্স দেওয়ার সুপারিশ

ঢাকা: গ্রামীণ জনগণের সেবায় উপজেলা পর্যায়ে অ্যাম্বুলেন্স সরবরাহের সুপারিশ করেছে জাতীয় সংসদের ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বুধবার (১৬ মার্চ) কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়৷

কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে জতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে কমিটির সদস্য মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি,  জুয়েল আরেং এবং মজিবুর রহমান চৌধুরী অংশ নেন।

এদিন গত বৈঠকে যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সেগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা; জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মাণ প্রকল্প এবং দুর্যোগ, দুর্ঘটনা মোকাবিলায় উপজেলা পর্যায়সহ সারা দেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রস্তুতি ও সামর্থ্য সম্পর্কে  বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে সরকারি নীতিমালা অনুসরণ করে ইজিপির মাধ্যমে সব টেন্ডার আহ্বান এবং জনগণ যাতে নির্মাণকৃত মুজিব কিল্লাসমূহ সঠিকভাবে ব্যবহার করে এর সুফল ভোগ করতে পারে সেদিকে লক্ষ্য  রাখার সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে এলাকাবাসীদের, বিশেষ করে নারী ও বয়স্কদের সুবিধার্থে জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মাণ প্রকল্পের অভ্যর্থনা কক্ষ ভবনের নিচ তলায় রাখার ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেন কমিটির সদস্যরা।

পাশাপাশি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জনবল বৃদ্ধি এবং গ্রামীণ জনগণের সেবার লক্ষ্যে উপজেলা পর্যায়ে অগ্রাধিকার ভিত্তিতে অ্যাম্বুলেন্স সরবরাহ করতে সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের  সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ১৬ মার্চ, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।