ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে শিক্ষকের জমি দখলে নিলো চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
নাজিরপুরে শিক্ষকের জমি দখলে নিলো চেয়ারম্যান

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে ইউপি চেয়ারম্যান ও তার সহোদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়কের বিরুদ্ধে এক শিক্ষকের জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন হয়েছে।

শনিবার (১২ মার্চ) বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন ভুক্তভোগী পরিবারের সদস্য স্কুলশিক্ষকের ছেলে মো. রিয়াজুল ইসলাম হাওলাদার।

সংবাদ সম্মেলনে করা অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ছোট বুইচাকাঠী এলাকার প্রায়ত স্কুলশিক্ষক মো. সুলতান আলী হাওলাদারের ক্রয়কৃত জমি   উপজেলা শেখমাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু ও তার ছোটভাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপসের নেতৃত্বে দখল করা হয়।   গত ৮ মার্চ ভোর রাতে দেশীয় অস্ত্র নিয়ে তাদের কিছু ভাড়াটিয়া সন্ত্রাসীরা ওই জমি তাদের (চেয়ারম্যান) ফুফাতো ভাই হুমায়ুন কবিরের পক্ষ হয়ে দখল করে ঘর তৈরি করেন। এলাকাবাসীসহ  ভুক্তভোগীরা বাধা দিলে সন্ত্রাসীরা তাদের হত্যার উদ্দেশে ধাওয়া করে।

তিনি আরো জানান, ওই জমি তার (রিয়াজ) বাবা গত ১৯৬৫ সালে হুমায়ুন কবিরের বাবা হেমায়েত উদ্দিন হাওলাদারের কাছ থেকে ক্রয় করে ভোগ দখল করে আসছেন। সে অনুযায়ী তাদের নামে রেকর্ডও হয়েছে।  

এ বিষয়ে জানতে শেখমাটিয়া ইউপি চেয়ারম্যান মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নুকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। তবে তার ছোট ভাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তরিকুল ইসলাম চৌধুরী তাপস ওই জমি দখলে সেখানে যাওয়া বা দখলে নেতৃত্বে দেয়ার অভিযোগ অস্বীকার করে  জানান, ওই জমিটি নিয়ে দায়ের হওয়া মামলায় তার ফুফাতো ভাইর পক্ষে আদালত রায় দিয়েছেন। সেখানে তিনি (ভাই) কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।