ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় মাদক মামলার বিক্রেতার ১০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
গাইবান্ধায় মাদক মামলার বিক্রেতার ১০ বছর কারাদণ্ড প্রতীকী ছবি

গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জে মাদক মামলার রায়ে লাজু সরদার (৪০) নামে এক বিক্রেতার ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৯ মার্চ) গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট প্রথম আদালতের বিচারক উপেন্দ্র চন্দ্র দাস এই রায় দেন।

রায় দেওয়ার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আসামি লাজু সরদারের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলা শহরের থানাপাড়া এলাকায়। তিনি ওই এলাকার মৃত কামাল সরদারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ২৩ জুন সুন্দরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে ২১ পুরিয়া হেরোইন এবং ৫১২ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। পরে পুলিশ বাদী হয়ে লাজুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবি আইয়ুব হোসেন চৌধুরী বলেন, সাক্ষ্য প্রমাণে দোষী প্রমাণিত হওয়ায় আদালত এই রায় প্রদান করেছেন। ২১ পুরিয়া হেরোইন উদ্ধারের ঘটনায় পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ড এবং ৫১২ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়। একটি সাজা শেষ হওয়ার পর অপর মামলার সাজা পর্যায়ক্রমে শুরু হবে।

আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন ইদ্রিস আলী।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।