ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করবে সিপিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করবে সিপিবি

ঢাকা: দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার (১০ মার্চ) থেকে সারাদেশে সপ্তাহব্যাপী বিক্ষোভ কর্মসূচী পালন করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার (৯ মার্চ) সিপিবি থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, তেল, চাল, ডাল, চিনি, গ্যাসসহ নিত্যপ্রয়োজনী দ্রব্যমূল্যের দাম কমানো, দক্ষ ও দুর্নীতিমুক্ত টিসিবি এবং পর্যাপ্ত ন্যায্য মূল্যের দোকান চালু, মূল্যবৃদ্ধির ব্যবসায়ী সিন্ডিকেট ভাঙা, মজুদদার, মুনাফাখোরদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, রেশনিং, গণবণ্টন ব্যবস্থা চালুর দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) আগামীকাল ১০ মার্চ থেকে ১৬ মার্চ ২০২২ পর্যন্ত দেশব্যাপী হাটসভা, পথসভা, পদযাত্রা, সমাবেশ, বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। আগামীকাল ১০ মার্চ জেলায় জেলায় বিক্ষোভের মাধ্যমে দাবি সপ্তাহের কর্মসূচি শুরু হবে। এসব কর্মসূচিতে পার্টির কেন্দ্রীয় ও জেলা নেতাকর্মীরা তৃণমূলে থেকে অংশ নেবেন।

সিপিবি সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে কর্মসূচি সফল করতে পার্টির সব জেলা-উপজেলা ও শাখার প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে নেতাকর্মীরা দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে দাবিসপ্তাহে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হলে এ মাসেই হরতালসহ আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।