ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকল্পে অসামঞ্জস্য, অসন্তোষ সংসদীয় কমিটির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকল্পে অসামঞ্জস্য, অসন্তোষ সংসদীয় কমিটির

ঢাকা: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন প্রকল্পের কাজে অসামঞ্জস্য নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে সংসদীয় কমিটি ৷ রোববার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের ‘পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ অসন্তোষ জানানো হয়। পরে সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে ৷

কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে কমিটির সদস্য পরিকল্পনামন্ত্রী এম, এ, মান্নান, সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, মনজুর হোসেন এবং আদিবা আনজুম মিতা অংশ নেন। সভাপতির বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ড. শামসুল আলমও এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে জুলাই’২০১৬ থেকে জুন’২০২০ পর্যন্ত ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সমাপ্ত সব প্রকল্পের ওপর আইএমইডির দেওয়া মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী নেওয়া ব্যবস্থার বাস্তব অগ্রগতি  এবং জুলাই’২০১৬ থেকে জুন’২০২১ সময়ের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভৌত ও আর্থিক অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন প্রকল্পের কাজে অসামঞ্জস্য পরিলক্ষিত হওয়ায় অসন্তোষ প্রকাশ এবং পরবর্তী বৈঠকে সুনির্দিষ্ট তথ্য উপাত্ত উপস্থাপনের জন্য কমিটি সুপারিশ করে। কমিটির পক্ষ থেকে আগামী সভায় আইজিপির উপস্থিতি প্রত্যাশা করা হয়।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা বিভাগের সচিব, পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব,  সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য, ভৌত অবকাঠামো বিভাগের সদস্য, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিবসহ পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, আর্থ সামাজিক অবকাঠামো বিভাগের সদস্যসহ পরিকল্পনা মন্ত্রণালয়/স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি, ২০২২
এসকে/এমএমজেড 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।