ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জমি অধিগ্রহণের টাকা পরিশোধ না করে উচ্ছেদের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
জমি অধিগ্রহণের টাকা পরিশোধ না করে উচ্ছেদের অভিযোগ  মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ: জমি অধিগ্রহণের টাকা পরিশোধ না করে উচ্ছেদের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন কর্মসুচি পালন ও স্মারকলিপি দিয়েছেন এলাকাবাসী।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলার শিবগঞ্জ উপজেলার কয়লাবাড়ী গ্রামবাসীর উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়।

 

এসময় বক্তব্য দেন- উচ্ছেদের নোটিশ পাওয়া মো. সাইদুর রহমান, মো. ইসমাইল হোসেন, আবু মোতালেব ও সাহেব আলী।  

বক্তারা বলেন, সড়ক ও জনপথ বিভাগ চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের কয়লাবাড়ী এলাকায় এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র তৈরির জন্য জমি ও বসতবাড়ী অধিগ্রহণে যাবতীয় কাগজপত্র জমা নিলেও ক্ষতিগ্রস্তদের পাওনা টাকা পরিশোধ না করে অধিগ্রহণকৃত জমির মালিকদের অবৈধ আখ্যায়িত করে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে অধিগ্রহণকৃত জায়গা থেকে স্থাপনাসহ তাদের সরে যাওয়ার জন্য নোটিশ দিয়েছেন শিবগঞ্জের সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রেজোয়ানা করিম।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরীন ঝিনুক জানান, ৩৯টি পরিবারের ২.৭১ হেক্টর অধিগ্রহণকৃত জমির চেকের টাকা চলতি বছরের ৩০ জুন জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেওয়া হয়েছে।

পরে এলাকাবাসীর স্বাক্ষর করা একটি স্মারকলিপি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক বরাবর দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।