ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নলছিটি পৌরসভার জমি দখল করলেন দলিল লেখক!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
নলছিটি পৌরসভার জমি দখল করলেন দলিল লেখক! নলছিটি পৌরসভার জমি দখল করলেন দলিল লেখক!

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটিতে পৌরসভার (কোস্টাল ডাউন প্রজেক্ট) বহুতল ভবন নির্মাণের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে দলিল লেখক মিজানুর রহমান মোল্লার বিরুদ্ধে।

সোমবার (৩১ জানুয়ারি) গভীররাতে উপজেলার বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন ভেন্ডারপট্টি এলাকায় ওই জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন তিনি।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে ঘটনাস্থলে গেলে স্থানীয়রা অভিযোগ তুলে বাংলানিউজকে বলেন, রাতের আঁধারে দলিল লেখক মিজান পৌরসভার জমিতে অবৈধভাবে টিনশেডের দোকান নির্মাণ করেছেন। পৌরসভা থেকে কিছুদিনের মধ্যেই এখানে বহুতল ভবন নির্মাণ হওয়ার কথা ছিল।

এ বিষয়ে পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান বাংলানিউজকে বলেন, বিষয়টি জানতে পেরে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং কাজ বন্ধ করে দিয়েছি। তারা কিসের জোরে কাজ করেছে সে বিষয়ে জানতে চাওয়া হয়েছে। তাদের বৈধ কাগজপত্র থাকলে দেখানোর জন্য বলা হয়েছে। বৈধতা না মিললে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে দলিল লেখক মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, পৌরসভার জমিতেই আমি দোকান নির্মাণ করেছি। তবে জমিটি পৌরসভা থেকে লিজ নেওয়া ছিল। সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই সেখানে থাকা ঝুঁকিপূর্ণ ভবন পৌর কৃর্তপক্ষ ভেঙে ফেলে। এখন সেই জায়গায় অস্থায়ী স্থাপনা নির্মাণ করেছি।

তিনি বলেন, পৌরসভা যখন আমাদের নতুন দোকান করে বরাদ্দ দেবে, তখন অস্থায়ী স্থাপনা সরিয়ে ফেলা হবে। তবে চুক্তির যে মেয়াদ ছিল তা শেষ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।