ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

জাতীয়

মার্কিন নিষেধাজ্ঞায় একজনের সমর্থন পুরো ইইউয়ের নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
মার্কিন নিষেধাজ্ঞায় একজনের সমর্থন পুরো ইইউয়ের নয় কথা বলছেন ইইউর রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) প্রতি যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা দিয়েছে, তাতে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টের একজন মেম্বারের সমর্থন ওই মেম্বারের ব্যক্তিগত মত হতে পারে। এটি পুরো ইউরোপীয় ইউনিয়নের কোনো বিষয় নয় বলে মন্তব্য করেছেন ঢাকায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

তিনি বলেন, একজন ব্যক্তির অবশ্যই ব্যক্তিগত মত প্রকাশের অধিকার রয়েছে। আমি মনে করি এটিও তাই। এ বিষয়ে বাংলাদেশ সরকার পদক্ষেপ নিয়েছে, আশা করি তা দ্রুত সমাধান হবে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রোহিঙ্গা ইস্যুতে এ সময় চার্লস হোয়াইটলি বলেন, ইউরোপীয় ইউনিয়ন রোহিঙ্গা ইস্যুতেও কাজ করছে। আমি নিজেও এ বিষয়ে একাধিকবার কথা বলেছি। আশা করি, একটি সমাধান আসবে। তবে বাংলাদেশ যেভাবে এই মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে, তা অনন্য।

নির্বাচন ইস্যু নিয়ে তিনি বলেন, বাংলাদেশে অনুষ্ঠিতব্য আগামী জাতীয় নির্বাচন নিয়ে আমরা বিভিন্ন দিক পর্যবেক্ষণ করছি। কীভাবে এই নির্বাচন অনুষ্ঠিত হবে, নির্বাচন কমিশন গঠন ইত্যাদি।

সংবাদ সম্মেলনে এ সময় তিনি ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক, বাণিজ্য এবং জলবায়ু পরিবর্তন বিষয়েও কথা বলেন।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২/আপডেট: ১২২৯ ঘণ্টা
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa