ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বিদ্যানন্দের সহায়তায় ঘুরে দাঁড়াবে হাজীগঞ্জের ক্ষতিগ্রস্তরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
বিদ্যানন্দের সহায়তায় ঘুরে দাঁড়াবে হাজীগঞ্জের ক্ষতিগ্রস্তরা হাজীগঞ্জে ক্ষতিগ্রস্তদের মধ্যে অর্থ সহায়তা

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে চাঁদপুরের হাজীগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সরকারের পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশনের ঘুরে দাঁড়াতে সহায়ক হবে।

হাজীগঞ্জে পূজামণ্ডপে হামলা, আগুন ও লুটপাটে ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারকে রোববার (২৪ অক্টোবর) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে ১১ লাখ টাকা নগদ অর্থের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সদস্যদের সঙ্গে কথা বলেন এবং এই টাকা কীভাবে খরচ করবে তার দিকনির্দেশনা দেন। একইসঙ্গে তিনি বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। সঞ্চালনায় ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন।

ডিসি অঞ্জনা খান মজলিশ বলেন, সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর আর্থিক ক্ষতি হয়তো আমরা পুষিয়ে দিতে পারবো। কিন্তু তাদের হৃদয়ের যে রক্তক্ষরণ, সেই ক্ষতি আমরা কোনোদিন হয়তো পুষিয়ে দিতে পারবো না।

ভুক্তভোগী পরিবারগুলোর মধ্যে নগদ ১১ লাখ টাকা তুলে দেওয়া হয় ক্ষতির পরিমাণ অনুসারে। এর মধ্যে সর্বোচ্চ ৫ লাখ টাকাও দেওয়া হয়েছে।

উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), স্থানীয় জনপ্রতিনিধি, পূজা উদযাপন কমিটির নেতারা ও বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকরা।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa