ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

প্রধানমন্ত্রীর জন্মদিনে বুড়িগঙ্গায় নৌকা বাইচ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
প্রধানমন্ত্রীর জন্মদিনে বুড়িগঙ্গায় নৌকা বাইচ ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বুড়িগঙ্গার পানিতে ভেসে চলল নৌকা। একই ছন্দে এগিয়ে গেলেন মাঝিরা।

  প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতায় দেখা মিলল এ দৃশ্যের।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বুড়িগঙ্গা নদীর বরিশুর লঞ্চঘাটে এ নৌকা বাইচের আয়োজন করা হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল নৌকা বাইচের উদ্বোধন করেন। এরপর কামরাঙ্গীরচরের শেখ জামাল সরকারি মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় সুধি সমাবেশ ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

এতে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংসদ সদস্য অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম ও হাজী মো. সেলিম।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

অনুষ্ঠান শেষে লেজার শো এবং ফানুস উড়ানো হয়।  

৬০ মাঝির নৌকা বাইচে শেখবাড়ী দল প্রথম, সোনারতরী দল দ্বিতীয় এবং জয় বাংলা দল তৃতীয় হয়। ১২ মাঝি নৌকা বাইচে মারুফ খান দল প্রথম, হামিদ আলী দল দ্বিতীয় এবং খায়রুল ইসলামের দল তৃতীয় হয়। মোট ১১টি দল নৌকা বাইচে অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
ডিএন/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa